নোটিশ তুলে নিন অথবা আইনি লড়াইয়ের মোকাবেলা করুন: আওয়ামী লীগ

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ বিএনপির উদ্দেশ্যে বলেন, বিএনপি যদি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে পাঠানো আইনি নোটিশ তুলে না নেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
Hasan Mahmud at AL press conference
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ বিএনপির উদ্দেশ্যে বলেন, বিএনপি যদি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বিরুদ্ধে পাঠানো আইনি নোটিশ তুলে না নেয় তাহলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আজ (২০ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই হুমকি দেন।

হাসান মাহমুদ বলেন, “যদি তারা (বিএনপি) এই আইনি নোটিশ তুলে না নেয়, তাহলে আমরা তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।”

তিনি খালেদা জিয়া ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে নতুন করে তদন্ত করার জন্যে দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর প্রতি আহ্বানও জানান।

এছাড়াও, সংবাদ সম্মেলনে অংশ নেওয়া আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী জানতে চান লন্ডনে তারেক জিয়া কীভাবে বিলাসবহুল জীবন-যাপন করছেন। তাঁর প্রশ্ন, “(তারেক জিয়ার) এই টাকার উৎস কোথায়?”

এর আগে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে জানান যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর আইনি নোটিশ পাঠানো হয়েছে।

গত ১৯ ডিসেম্বরের আইনি নোটিশে বলা হয়েছে, “গত ৭ ডিসেম্বর ২০১৭, গণভবনে অনুষ্ঠিত মিডিয়া ব্রিফিংকালে আপনি বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কিছু মানহানিকর বিবৃতি দিয়েছেন যা ইলেক্ট্রনিক মিডিয়ায় সম্প্রচারিত হয়েছে এবং সকল দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকা ও সামাজিক মিডিয়া আউটলেটে মুদ্রিত ও প্রচারিত হয়েছে।

এতে আরো বলা হয়েছে, “উক্ত মিডিয়া ব্রিফিংকালে আপনি মিথ্যা ও বিদ্বেষপরায়ণ বিবৃতি দিয়েছেন; আপনি বলেছেন যে সৌদি আরবে বেগম খালেদা জিয়া একটি শপিং মলের মালিক এবং সেখানে তার বিপুল সম্পদ রয়েছে এবং তিনি মানি লন্ডারিংয়ের সঙ্গেও জড়িত।”

আইনি নোটিশে প্রধানমন্ত্রীকে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়েছে। অন্যথায় তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

বিএনপির আইনজীবী এএম মাহবুবউদ্দিন খোকন দ্য ডেইলি স্টারকে আজ জানান, আইনি নোটিশটি গতকাল (১৯ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

আরো পড়ুন:

মানহানির অভিযোগে প্রধানমন্ত্রীকে খালেদার আইনি নোটিশ

Comments

The Daily Star  | English

Big Tobacco Push drives up per hectare production

Bangladesh’s tobacco production per hectare has grown by nearly 21 percent over the last five years, indicating a hard push by big tobacco companies for more profit from a product known to be a serious health and environmental concern.

2h ago