রাজশাহীতে শান্তর আক্ষেপের দিন

একইদিনে ডাবল সেঞ্চুরির দেখা পেতে পারতেন রাজশাহীর নাজমুল হোসেন শান্তও
Nazmul Hossain Shanto
ছবি: সংগ্রহ

বিকেএসপিতে ডাবল সেঞ্চুরি পেয়েছিলেন খুলনার বিজয়, চট্টগ্রামে পেয়েছেন রংপুরের নাসির। ঘরের মাঠে একইদিনে ডাবল সেঞ্চুরির দেখা পেতে পারতেন রাজশাহীর নাজমুল হোসেন শান্তও। মাত্র ৬ রানের জন্য আক্ষেপে পুড়লেন তিনি।

শুক্রবার রাজশাহীর শহীদ কারুজ্জামান স্টেডিয়ামে ঢাকা মেট্রোর ৩২৮ রানের জবাবে রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা। শান্তর সঙ্গে ওপেন করতে নামা মিজানুর রহমানও খেলেছেন ১৭৫ রানের ইনিংস। ওপেনিং জুটিতেই তাই রাজশাহী পেয়ে যায় ৩৪১ রান।  তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৪৬০ রান। ৩ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহিম, ১ রান নিয়ে খেলছেন জহুরুল ইসলাম।

রাজশাহীর ইনিংসে প্রথম আঘাত হানেন নিহাদুজ্জামান। তার বলে মিজানুর ফিরলেও শান্ত এগুচ্ছিলেন ডাবল সেঞ্চুরির দিকেই। ১৯৪ রানে আবু হায়দার রনির বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ২৯৬ বলের ইনিংসে শান্ত মেরেছেন ২১টি চার।

দুই ওপেনারের আউটেও পথ হারায়নি রাজশাহী। চারা নামা ফরহাদ খেলেছেন ৬৫ রানের ইনিংস। রান পাননি সাব্বির রহমান ও জুনায়েদ সিদ্দিকি। এই দুজন দ্রুত ফিরলেও ক্রিজে আছেন মুশফিকুর রহিম ও অধিনায়ক জহুরুল ইসলাম।

দ্বিতীয় স্তর থেকে আগেই প্রথম স্তর নিশ্চিত করা রাজশাহীর জন্য এটি কেবল নিয়ম রক্ষার ম্যাচ। তবে জাতীয় দলের তারকারা মাঠে থাকায়  ব্যক্তিগত নৈপুণ্যই হয়ে উঠেছে মূল আকর্ষণ।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ৩২৮

রাজশাহী ১ম ইনিংস: ৪৬০/৫ (ব্যাটিং) (শান্ত ১৯৪, মিজানুর ১৭৫; নিহাদ ৩/১৫৩)

 

Comments

The Daily Star  | English

Cyclone disrupts 10,000 telecom towers, leaving millions out of mobile service

Power outage due to cyclone Remal has caused over 10,000 mobile towers or base transceiver stations (BTS) to go out of service, affecting the mobile and internet services of millions of people in the southern districts

53m ago