ছাত্রলীগের স্কুল কমিটিতে সায় নেই কাদেরের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্কুলে ছাত্রলীগের কমিটি করার সিদ্ধান্তের সাথে দ্বিমত পোষণ করেছেন। তিনি বলেছেন, ছাত্রলীগের স্কুল কমিটি ধারণাটি ঠিক না। এই মুহূর্তে সমালোচনা ডেকে আনার দরকার নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্কুলে ছাত্রলীগের কমিটি করার সিদ্ধান্তের সাথে দ্বিমত পোষণ করেছেন। তিনি বলেছেন,  ছাত্রলীগের স্কুল কমিটি ধারণাটি ঠিক না। এই মুহূর্তে সমালোচনা ডেকে আনার দরকার নেই।

শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আজ শনিবার দুপুরে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন। কেন্দ্রীয় ছাত্রলীগ সভাটির আয়োজন করেছিল। খবর প্রথম আলোর।

স্কুলে ছাত্রলীগের কমিটি না করা যুক্তি হিসেবে কাদের বলেন, এমনিতেই ছেলেমেয়দের পিঠে বই-পুস্তকের বোঝা, তার ওপর রাজনীতির বোঝা চাপানোর দরকার নেই। কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছাত্র রাজনীতি থাকতে পারে। এসব জায়গায় ছাত্রলীগের কমিটি আরও পরিশীলিত করতে হবে। সেখানে যেন কোনো বিশৃঙ্খলা না হয়, সে বিষয়ে ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে। সামনে নির্বাচন, তাই ছাত্রলীগের কাজের জন্য দলের যেন কোনো ক্ষতি না হয়।

এর আগে গত ২১ নভেম্বর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মাধ্যমিক স্কুলে কমিটি তৈরি করতে সংগঠনটির সব সাংগঠনিক ইউনিটকে নির্দেশ দিয়েছিলেন। সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর করা বিজ্ঞপ্তিতে এই নির্দেশ দেওয়া হয়েছিল। ছাত্রলীগের এই সিদ্ধান্ত নিয়ে তখন শিক্ষাবিদ ও শিক্ষা সংশ্লিষ্টদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়।

Comments