প্রাথমিকে পাসের হার কমেছে

​এ বছরের প্রাথমিক সমাপনীতে ৯৫ দশমিক ১৮ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এই পাশের হার গত বছরের তুলনায় ৩ দশমিক ৩৩ শতাংশ কম।

এ বছরের প্রাথমিক স্কুল সমাপনীতে ৯৫ দশমিক ১৮ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এই পাশের হার গত বছরের তুলনায় ৩ দশমিক ৩৩ শতাংশ কম।

আজ সকাল সাড়ে ১০টায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পরীক্ষার ফলাফল তুলে দেন।

পরীক্ষার্থীরা তাদের নিজ নিজ স্কুল থেকে, মোবাইল ফোনে ক্ষুদে বার্তায় ও ইন্টারনেটের মাধ্যমে ফলাফল জানতে পারবে। ইন্টারনেটের মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dpe.gov.bd) থেকে ফল জানা যাবে। আর এসএমএসের মাধ্যমে ফল পেতে মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে DPE<>STUDENT ID<>YEAR।

এ বছর পঞ্চম শ্রেণির ৩০ লাখেরও বেশি শিক্ষার্থী প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নিয়েছে। গত ২৬ নভেম্বর শেষ হওয়া এই পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে ২৮,০৪,৫০৯ জন ছিল প্রাথমিক থেকে ও ২,৯১,৫৬৬ জন ছিল মাদ্রাসা থেকে।

Comments

The Daily Star  | English
Sea-level rise in Bangladesh

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

10h ago