সিকোয়েন্স

বছরের আলোচিত তারকারা

বিদায়ী বছর ২০১৭ সাল ঢালিউডের জন্যে একটি অস্থিরতার বছর হলেও বেশ কয়েকটি চলচ্চিত্র প্রশংসিত হয়েছে দেশে-বিদেশে। সারা বছর শোবিজের যে তারকারা আলোচনায় ছিলেন তাঁদের একটি তালিকা তুলে ধরা হলো দ্য ডেইলি স্টার অনলাইনের পাঠকদের জন্যে।
Actor actress 2017

বিদায়ী বছর ২০১৭ সাল ঢালিউডের জন্যে একটি অস্থিরতার বছর হলেও বেশ কয়েকটি চলচ্চিত্র প্রশংসিত হয়েছে দেশে-বিদেশে। সারা বছর শোবিজের যে তারকারা আলোচনায় ছিলেন তাঁদের একটি তালিকা তুলে ধরা হলো দ্য ডেইলি স্টার অনলাইনের পাঠকদের জন্যে।

 

শাকিব খান

চলতি বছরে আলোচনা-সমালোচনায় সবকিছুতেই এক নম্বরে ছিলেন শাকিব খান। যৌথ প্রযোজিত চলচ্চিত্র ‘নবাব’ দিয়ে প্রথম আলোচনায় আসেন তিনি। আলোচিত হওয়ার পাশাপাশি ছবিটি ব্যবসাসফলও হয়েছে। নিজের অভিনয়, লুক সবকিছু মিলিয়ে এক নম্বর অবস্থান ধরে রেখেছেন শাকিব। ‘নবাব’ ছাড়াও তাঁর অভিনীত ‘রাজনীতি’, ‘রংবাজ’, ‘অহংকার’, ও ‘সত্তা’ মুক্তি পেয়েছে। এরমধ্যে শুধু ‘রাজনীতি’ কিছুটা আলোচিত হয়েছে। বাকিগুলো ততটা ব্যবসা-সফল হতে পারেনি।

আরেফিন শুভ

বিদায়ী বছরের সবচেয়ে ব্যবসাসফল ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের নায়ক আরেফিন শুভ। ছবিটি বেশ ব্যবসা করলেও এর পুরো কৃতিত্ব শুভর উপর যায়নি। ছবির গল্প, অ্যাকশন, অন্য অভিনেতা তাসকিন রহমান ও এবিএম সুমনও এর অংশীদার ছিলেন। তবে, জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’-তে তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। আগামীতে আরেফিন শুভর অবস্থান ভালো হওয়ার একটি ইঙ্গিত দিয়েছে চলতি বছর।

বাপ্পী

সারা বছর শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন নায়ক বাপ্পী। বছরের শুরুতে ‘আপন মানুষ’ নামের একটি ছবি মোটামুটি ব্যবসা করেছে। বছরের মাঝামাঝি ‘সুলতানা বিবিয়ানা’ নামের আরেকটি ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। তাঁর ভক্তদের অভিযোগ ছবির গল্প আর অভিনয়ে আরেকটু মনোযোগী হওয়া প্রয়োজন বাপ্পীর।

মাহিয়া মাহি

একমাত্র ছবি ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে আলোচনায় রয়েছেন মাহিয়া মাহি। যদিও ছবিতে তাঁর অভিনয় প্রশ্নবিদ্ধ হয়েছে দর্শকদের কাছে। তারপরও বছরের সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘ঢাকা অ্যাটাক’ তাঁকে আলোচনায় রেখেছে। চলতি বছরে অনেকগুলো নতুন ছবিতে অভিনয় করেছেন তিনি। এগুলোর মধ্যে ‘জান্নাত’ ছবিটি আলোচনা সৃষ্টি করেছে।

নুসরাত ফারিয়া

বছরের ব্যবসাসফল তৃতীয় সিনেমা ‘বস-২’-এর নায়িকা নুসরাত ফারিয়া। যৌথ প্রযোজিত এই ছবিতে কলকাতার জিৎ-এর বিপরীতে অভিনয় করেছেন তিনি। ছবিতে অভিনয় করার পাশাপাশি ‘ইয়ারা মেহেরবান’ গানটি নিয়ে আলোচনা-সমালোচনার মুখোমুখি হয়েছেন তিনি। এছাড়াও, জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমী ও প্রেমী’ ছবিতে আরেফিন শুভর বিপরীতে প্রশংসিত হয়েছেন নুসরাত ফারিয়া।

পরীমণি

বছর শেষে ‘অন্তরজ্বালা’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছেন পরীমণি। দর্শকদের কাছে বেশ প্রশংসিত হয়েছে তাঁর অভিনয়। এছাড়াও, ‘আপন মানুষ’ নামের আরেকটি ছবি বছরের শুরুতে মোটামুটি ব্যবসাসফল হয়েছে। বছরের মাঝামাঝি একজন সাংবাদিকের সঙ্গে আলোচিত এই নায়িকার প্রেমের খবর প্রকাশ পায়।

Comments

The Daily Star  | English

All animal waste cleared in Dhaka south in 10 hrs: DSCC

Dhaka South City Corporation (DSCC) has claimed that 100 percent sacrificial animal waste has been disposed of within approximately 10 hours

8m ago