নতুন বছর বলিউড দেখবে খানদের দাপট?

গেল বছর বলিউডে খানেরা তেমন দাপট দেখাতে পারেননি বলেই হয়তো চলতি বছরে তাঁরা নতুন করে জ্বলে উঠতে চাচ্ছেন। তাই বছরের শুরুতেই বলিউডে শোনা যাচ্ছে খানদের ‘রণ-ডঙ্কা’।
Shahrukh Khan, Aamir Khan and Salman-Khan
২০১৮ সালে বলিউডে খানদের জ্বলে উঠার সম্ভাবনা রয়েছে। ছবি: সংগৃহীত

গেল বছর বলিউডে খানেরা তেমন দাপট দেখাতে পারেননি বলেই হয়তো চলতি বছরে তাঁরা নতুন করে জ্বলে উঠতে চাচ্ছেন। তাই বছরের শুরুতেই বলিউডে শোনা যাচ্ছে খানদের ‘রণ-ডঙ্কা’।

আগেই বলা হয়েছে মিস্টার পারফেকশনিস্টের ‘সিক্রেট সুপার স্টার’ কোন মতে ঘরে টাকা তুলে আনলেও তা আমির খান-সুলভ সিনেমা হয়ে উঠেনি। একইভাবে, শাহরুখ খানের ‘রইস’ প্রত্যাশার তুলনায় আর্থিকভাবে লাভ করেছে কম। এছাড়াও, তাঁর ২০১৭ সালের দ্বিতীয় চলচ্চিত্র ‘জব হ্যারি মেট সেজল’ দর্শকদের দ্বিতীয়বারের মতো হতাশ করে। আর গত ঈদ উপলক্ষে তৈরি করা ‘টিউবলাইট’ জ্বালাতে গিয়ে রীতিমতো ব্যর্থ হন সালমান খান।

সেসব এখন ইতিহাস। খানদের এ বছর দেখা যেতে পারে নতুন এক উচ্চতায়। বছর শেষে ‘টাইগার জিন্দা হ্যায়’ মুক্তি দিয়ে বলিউড প্রেমীদের বাঘের গর্জন শোনচ্ছেন সালমান। এখন তাঁর হাতে রয়েছে ‘রইস ৩’। এই সিরিজের আগের দুটি কিস্তিতে সাইফ আলি খান অভিনয় করলেও এবার সাল্লু ভাইকেই ভরসা মানছে প্রযোজকরা। ছবিটিতে সালমানের বিপরীতে দেখা যাবে জ্যাকুলিন ফার্নান্দেজকে। ঐতিহ্য মেনে আগামী ঈদে ছবিটি মুক্তি দেওয়ার কথা বলা হচ্ছে।

২০১৬ সালের ‘দঙ্গল’-এর আমির খানকে ২০১৭ সালে এমন বিধ্বস্ত দেখা যাবে তা তাঁর কোন ভক্ত কল্পনাও করতে পারেননি। গেল বছরের ‘সিক্রেট সুপার স্টার’-এর ব্যর্থতা যেন তিনি এ বছর ঘোচাতে চান ‘থাগস অব হিন্দোস্তান’ দিয়ে। ছবিটিতে আমিরের সঙ্গে বিগ বি তথা অমিতাভ বচ্চনকে দেখা যাবে। এতে থাকছেন ক্যাটরিনা কাইফও। অক্টোবরে দীপাবলিকে সামনে রেখে মুক্তি পেতে পারে এই চলচ্চিত্রটি।

নতুন বছরের প্রথম দিনেই বলিউড বাদশাহ নতুন আকৃতিতে দর্শকদের সামনে হাজির হওয়ার ঘোষণা দিয়েছেন। এ বছর এই হিরোকে দেখা যাবে ‘জিরো’ সিনেমায়। পরিচালক আনন্দ এল রাইয়ের এই নতুন অভিযানে শাহরুখের সঙ্গী হবেন বলিউডের দুই শীর্ষ অভিনেত্রী ক্যাটরিনা কাইফ এবং আনুশকা শর্মা। আগামী বড়দিন উপলক্ষে সিনেমাটি মুক্তি দেওয়ার ঘোষণাও দেওয়া হয়েছে পরিচালকের পক্ষ থেকে।

তবে বিভিন্ন সময় জ্বলে উঠার আওয়াজ তুলে মিইয়ে গিয়েছিলেন বলিউডের এই প্রভাবশালী খানেরা। আশা করা যায়, এ বছর তাঁদের দাপট দেখার জন্যে শেষ পর্যন্ত অপেক্ষায় থাকবেন বলিউড ভক্তরা।

Comments

The Daily Star  | English

New School Curriculum: Implementation limps along

One and a half years after it was launched, implementation of the new curriculum at schools is still in a shambles as the authorities are yet to finalise a method of evaluating the students.

9h ago