তাবলিগ জামাতের বিক্ষোভে রাজধানীতে তীব্র যানজট

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে তাবলিগ জামাতের একাংশের বিক্ষোভের কারণে আজ (১০ জানুয়ারি) রাজধানীতে তীব্র যানজট সৃষ্টি হয়।
বিশ্ব ইজতেমা ২০১৮
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে তাবলিগ জামাতের একাংশের বিক্ষোভের কারণে ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ছবি: প্রবীর দাশ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে তাবলিগ জামাতের একাংশের বিক্ষোভের কারণে আজ (১০ জানুয়ারি) রাজধানীতে তীব্র যানজট সৃষ্টি হয়।

টঙ্গীতে বিশ্ব ইজতেমায় যোগ দিতে ভারতের তাবলিগ জামাতের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর বাংলাদেশে আসার প্রতিবাদে তারা বিমানবন্দর এলাকায় বিক্ষোভ করেন।

বিমানবন্দরের সামনের সড়কে বিক্ষোভের কারণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ রাজধানীর বিভিন্ন সড়কে শত শত যানবাহন আটকা পড়ে।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, আজ বেলা ১টার দিকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকায় আসেন ভারতের তাবলিগ জামাতের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভী।

“বিতর্কিত মন্তব্যের” কারণে তাঁর আগমনের প্রতিবাদে তাবলিগ জামাতের কয়েক হাজার লোক বিমানবন্দরের সামনে সকাল ১০টা থেকে সমবেত হতে থাকেন বলে তিনি জানান।

ওসি বলেন, বিকেল সাড়ে চারটার দিকে তাবলিগ জামাতের লোকেরা সেই এলাকা ত্যাগ করেন। তাদের নেতাদের সঙ্গে কথা বলে পরবর্তী কার্যক্রম ঘোষণা দেওয়া হবে বলেও উল্লেখ করেন তারা।

ঢাকায় বিমানবন্দরের সামনে বিক্ষোভ তীব্র যানজট
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে তাবলিগ জামাতের একাংশের বিক্ষোভের কারণে শত শত গাড়ি যানজটে আটকা পড়েছে। ছবি: প্রবীর দাশ

এদিকে, ঘটনাস্থল থেকে আমাদের সংবাদদাতা জানান, বিক্ষোভকারীরা বিমানবন্দর সড়ক অবরোধ করলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কসহ বিভিন্ন সংযোগ সড়কে তীব্র যানজটে নাকাল হন রাজধানীবাসী।

এরপর, মাওলানা কান্ধলভীকে পুলিশি প্রহরায় কাকরাইল মসজিদে নিয়ে আসা হয় বলে ওসি জানান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করছিলেন।

টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামী ১২-১৪ জানুয়ারি এবং ১৯-২১ জানুয়ারি দুই দফায় বিশ্ব ইজতেমার আয়োজন করা হবে। তাবলিগ জামাত আয়োজিত এই ইজতেমাকে হজের পর মুসলমান সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় সমাবেশ হিসেবে গণ্য করা হয়।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

1h ago