চোটে পড়া ম্যাথুস টেস্ট সিরিজেও অনিশ্চিত

জিম্বাবুয়ের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন শ্রীলঙ্কার নিয়মিত ওয়ানডে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। সেই চোটে নামতে পারেননি পরের দুই ম্যাচ। চোটের অবস্থা এতই গুরুতর যে তিনি ফিরে গেছেন দেশে। টেস্ট সিরিজেও তার খেলা এখন তাই অনিশ্চিত।
Angelo Mathews
শ্রীলঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, ছবি: ফিরোজ আহমেদ

জিম্বাবুয়ের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন শ্রীলঙ্কার নিয়মিত ওয়ানডে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। সেই চোটে নামতে পারেননি পরের দুই ম্যাচে। চোটের অবস্থা এতই গুরুতর যে তিনি ফিরে গেছেন দেশে। টেস্ট সিরিজেও তার খেলা এখন তাই অনিশ্চিত।

আন্তর্জাতিক ক্রিকেটে পোক্ত হওয়ার পর থেকেই চোটজর্জর ম্যাথুসের ক্যারিয়ার। অধিনায়কত্ব পেয়েছিলেন এর আগেও। কিন্তু চোটের কারণে টানতে পারেননি দলের ভার। প্রধান কোচ হিসেবে চণ্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেওয়ার পর ম্যাথুসকে ফের দেওয়া হয় দায়িত্ব। দায়িত্বের প্রথম সিরিজেই থাকলে পারলেন না পুরোটা। ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্দিমাল জানিয়েছেন ম্যাথুসের হালনাগাদ,

‘সে এই সিরিজে আর খেলতে পারছে না। টেস্ট সিরিজে থাকবে কিনা এখনো নিশ্চিত নয়। আজ সকালে অ্যাঞ্জেলো দেশে ফিরে গেছে।’

বেশ কিছুদিন থেকেই অলরাউন্ডার ম্যাথুসের দেখা মিলছে না। বোলিংটা বাদ দিয়ে কেবল ব্যাট করছিলেন তিনি। এবার করতে পারছেন না কিছুই। আরও একবার ইনজুরি বাধাগ্রস্ত করল তার ক্যারিয়ার। 

Comments