শ্রীলঙ্কা সিরিজে টেস্ট দলে চমকের নাম নাঈম হাসান

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। দলে অনেকটা চমক হয়েই ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের অফ স্পিনার নাঈম হাসান। দুই সিরিজ পর দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত।
Nayeem Hasan
২৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা নাঈম হাসান

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। দলে অনেকটা চমক হয়েই ডাক পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের অফ স্পিনার নাঈম হাসান। দুই সিরিজ পর দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত। দক্ষিণ আফ্রিকা সিরিজের দল থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদ, সৌম্য সরকার, শুভাশিষ রায়, শফিউল ইসলাম  ও সাব্বির রহমান ।

দল নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন,  'নতুন মুখ হিসেবে অনূর্ধ্ব-১৯-এর স্পিনার নাঈম হাসানকে অন্তর্ভুক্ত করেছি। এটা ছাড়া কামরুল ইসলাম রাব্বিকে এনেছি। পুরোনো বলে তার সুইং করানোর ক্ষমতা আছে। সেই হিসেবে ওকে আনা হয়েছে। চোখের অসুস্থতার জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ মিস করেছিলো মোসাদ্দেক হোসেন সৈকত, তাকে ফেরানো হয়েছে।'

যুবদলের অফ স্পিনার নাঈম হাসানকে নেওয়ার কারণ হিসেবে মিরাজের প্রসঙ্গ টেনে আনেন প্রধান নির্বাচক, ' ইংল্যান্ডের বিপক্ষে মেহেদি হাসান মিরাজকে আমরা এভাবেই ডেব্যু করিয়েছিলাম। ও কিন্তু তখন অনভিজ্ঞ ছিলো। অনূর্ধ্ব-১৯ থেকে এইচপিতে ছিলো। যেহেতু নাঈম হাসানও অনূর্ধ্ব-১৯ দলে আছে। গত ইমার্জিং কাপেও ছিলো। তার ধারাবাহিক ভালো বোলিং করার সক্ষমতা আছে।' 

বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি,  মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, নাঈম হাসান। 

 

Comments