ছিনতাইকারীর গাড়িতে পিষ্ট হয়ে নারীর মৃত্যু

​রাজধানীর ধানমন্ডিতে গাড়ির ভেতর থেকে ছিনতাইকারীরা এক নারীর ব্যাগ ধরে টান দিয়ে রাস্তার ওপরে ২০০ গজ টেনে নিয়ে তার ওপর দিয়েই গাড়ি চালিয়ে দিয়েছে। এতে ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়।
হেলেনা বেগম
ছিনতাইকারীদের গাড়ি চাপায় নিহত হেলেনা বেগম

রাজধানীর ধানমন্ডিতে গাড়ির ভেতর থেকে ছিনতাইকারীরা এক নারীর ব্যাগ ধরে টান দিয়ে রাস্তার ওপরে ২০০ গজ টেনে নিয়ে তার ওপর দিয়েই গাড়ি চালিয়ে দিয়েছে। এতে ঘটনাস্থলেই ওই নারীর মৃত্যু হয়।

নিহত হেলেনা বেগম (৪০) গতকাল শুক্রবার সকালে বরিশালের বন্দর উপজেলা থেকে ঢাকায় আসার কিছুক্ষণের মধ্যেই ছিনতাইকারীদের কবলে পড়েন। তিনি রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চাকরি করতেন। স্বামী ও চার সন্তান নিয়ে গ্রীন রোড এলাকায় বসবাস করতেন। স্মার্ট জাতীয় পরিচয়পত্র আনতে তারা বরিশাল গিয়েছিলেন।

হেলেনা বেগম গতকাল ভোর সাড়ে চারটায় তার স্বামীর সাথে সদরঘাটে আসেন। সেখান থেকে একটি বাসে করে ধানমন্ডি ৬ নম্বরে নামেন। ভোর সোয়া ৫টার দিকে তারা বাসায় যাওয়ার জন্য মিরপুর রোড পার হতে গেলে গাড়িতে করে আসা ছিনতাইকারীরা ব্যাগ ধরে টান দেয়।

নিহতের স্বামী মনিরুল ইসলাম মন্টু বলেন, হঠাৎ দুজন ছিনতাইকারী গাড়িতে করে এসে হেলেনার বাম হাতের ব্যাগ ধরে টান দেয়। গাড়ির সামনের জানালায় কোনভাবে তার হাত আটকে যায়। সেভাবেই তাকে কিছুদূর টেনে নিয়ে যাওয়ার পর গাড়িটি তার মাথার ওপর দিয়ে চলে যায়।

তিনি আরও বলেন, “তার একহাতে ব্যাগ ছিল। অন্য হাত দিয়ে সে আমার হাত ধরে ছিল। আমি কিছু করার আগেই পুরো ঘটনাটি ঘটে যায়।”

এর আগে গত ১৮ ডিসেম্বর ঢাকার যাত্রাবাড়ীর দয়াগঞ্জে চলন্ত রিকশায় ছিনতাইয়ের সময় মায়ের কোল থেকে পড়ে পাঁচ মাসের এক শিশুর মৃত্যু হয়। ওই ঘটনায় দুই থেকে তিনজন ছিনতাইকারী তার কাছ থেকে পার্স ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। আচমকা টান মারায় কোল থেকে শিশুটি মাটিতে পড়ে যায়।

পরে ওই ঘটনার সাথে জড়িত সন্দেহে রাজীব নামের একজন মাদকাসক্তকে আটক করে পুলিশ।

তার আগে গত বছর ২৯ নভেম্বর ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার ডিজিজেস এর ডাক্তার ফরহাদ আলমও মোটরসাইকেলে আসা ছিনতাইকারীদের টানে রিকশা থেকে পড়ে নিহত হন। আর ছিনতাইকারীদের বাধা দিতে গিয়ে টিকাটুলিতে ছুরিকাঘাতে নিহত হন বেসরকারি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু তালহা।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago