আসামী ছিনিয়ে নেওয়ার ঘটনায় গয়েশ্বরসহ বিএনপির ৮০০ জনের বিরুদ্ধে মামলা

প্রিজন ভ্যানে হামলা চালিয়ে দুজন কর্মীকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় তিনটি মামলা হয়েছে। গতকাল সুপ্রিম কোর্টের পাশে ওই হামলার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলটির ৮০০ জনকে আসামী করা হয়েছে।
প্রিজন ভ্যানে হামলা
প্রিজন ভ্যানে হামলা চালিয়ে দুজন কর্মীকে ছিনিয়ে নেওয়ার সময় ভাঙচুর চালায় বিএনপির নেতাকর্মীরা। ছবি: আমরান হোসেন

প্রিজন ভ্যানে হামলা চালিয়ে দুজন কর্মীকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় তিনটি মামলা করা হয়েছে। গতকাল সুপ্রিম কোর্টের পাশে ওই হামলার মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলটির ৮০০ জনকে আসামী করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার মারুফ হোসেন সরদার আজ সকালে দ্য ডেইলি স্টারকে জানান, গতরাতে শাহবাগ থানায় দুটি মামলা দায়ের করা হয়। অপর মামলাটি হয় রমনা থানায়।

মামলায় আসামীদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, রাষ্ট্রীয় সম্পদের ক্ষতিসাধন ও আইন শৃঙ্খলায় বিঘ্ন ঘটানোর অভিযোগ আনা হয়েছে। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হোসেন মামলার সত্যতা নিশ্চিত করে দ্য ডেইলি স্টারকে বলেন, বিএনপির ৭০০-৮০০ জন নেতাকর্মীকে মামলায় আসামী করা হয়েছে।

গতকাল সুপ্রিম কোর্টের পাশে বিএনপির কয়েকশ নেতাকর্মী আসামী বহনকারী প্রিজন ভ্যানে হামলা চালিয়ে তাদের দুজনকে ছিনিয়ে নেন। এই ঘটনায় তিন জন পুলিশ সদস্য আহত ও প্রিজন ভ্যানটি ভাঙচুরের শিকার হয়।

Comments