পাকিস্তানে আত্মঘাতী হামলায় ১১ সৈন্য নিহত

​পাকিস্তানে সেনা ঘাঁটির কাছে আত্মঘাতী হামলায় ১১ জন সৈন্য নিহত হয়েছেন। শনিবার রাতে দেশটির উত্তরাঞ্চলীয় সোয়াত উপত্যকায় এই হামলায় আরও ১১ জন সৈন্য আহত হয়েছেন।

পাকিস্তানে সেনা ঘাঁটির কাছে আত্মঘাতী হামলায় ১১ জন সৈন্য নিহত হয়েছেন। শনিবার রাতে দেশটির উত্তরাঞ্চলীয় সোয়াত উপত্যকায় এই হামলায় আরও ১১ জন সৈন্য আহত হয়েছেন।

পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ বিভাগের এক বিবৃতিতে বলা হয়, সেনাক্যাম্পের পাশে একটি মাঠে আত্মঘাতী হামলাটি হয়। সন্ধ্যায় সেনাসদস্যরা সেখানে ভলিবল খেলছিলেন। এসময় একজন আত্মঘাতী হামলাকারী বিস্ফোরক দিয়ে নিজেকে উড়িয়ে দেয়।

হামলার সময় অনেক বেসামরিক লোকজন সেখানে ছিলেন। তারা ভলিবল ম্যাচ দেখতে গিয়েছিলেন। আহতদের সামরিক হাসপাতালে নিয়ে যাওয়ার কথা জানিয়ে একজন কর্মকর্তা বলেন, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

তালেবান জঙ্গিরা ২০০৭ সালে সোয়াত উপত্যকা দখল করে জঙ্গিরাজ কায়েম করেছিল। এর দুবছর বাদে অভিযান চালিয়ে ওই এলাকাটিকে জঙ্গিমুক্ত করে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। এর পর ওই এলাকায় হামলার সংখ্যা কমে এসেছিল।

আফগানিস্তান-পাকিস্তান সীমান্তবর্তী সোয়াত উপত্যকা তালেবানদের দখলে যাওয়া প্রথম উপজাতি এলাকা। দেশটির সরকারি কর্মকর্তাদের ভাষ্য, ওই এলাকা থেকে দুই হাজারের বেশি তালেবান জঙ্গিকে বিতাড়িত করা হয়েছে।

Comments

The Daily Star  | English

Trump assassination attempt: How it unfolded

Donald Trump was hit in the ear in an assassination attempt by a gunman at a campaign rally Saturday

1h ago