তামিম ও মুশফিকের চোটে ডাকা হয়েছে মিঠুনকে

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে দুশ্চিন্তায় বাংলাদেশ দল। ছোটখাটো চোটে ভুগছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দলে তাই বাড়তি সদস্য হিসেবে উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে ডাকা হয়েছে।
Mohammad Mithun
মোহাম্মদ মিঠুন আলি। ছবি: ফিরোজ আহমেদ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টির আগে দুশ্চিন্তায় বাংলাদেশ দল। ছোটখাটো চোটে ভুগছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দলে তাই বাড়তি সদস্য হিসেবে উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনকে ডাকা হয়েছে।

তামিম ও মুশফিকের চোটের খবর ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনেই জানিয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

‘গতকাল হঠাৎ ওর (তামিমের) বাই সেপসে কিছুটাই স্লাইট নিগেল ও ফিল করে। এটার জন্য এখনও আমরা আমাদের সেরা একাদশের জন্য অপেক্ষা করছি। পাশাপাশি মুশফিকুর রহিমের ব্যাপারটাও আছে। আশা করছি তারা দুজনকেই আগামীকালের ম্যাচের জন্য পাবো। এটার জন্য আমরা অপেক্ষা করছি।‘  

‘মুশফিকের রিস্টে স্লাইট নিগেল আছে। বাট হোপফুলি ও ওকে থাকবে।’

টি-টোয়েন্টি দলে আন্তর্জাতিক ক্রিকেট না খেলা ক্রিকেটার আছেন ছয়জন। অভিজ্ঞ এই দুজন না থাকলে অনেকটা নতুন আদল পাবে বাংলাদেশ দল।

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল থেকেই বাংলাদেশ ভুগছে চোট সমস্যায়। টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হয়েও আঙুলের চোটে পুরো সিরিজ মিস করেছেন সাকিব আল হাসান।  তার বদলে টেস্টের পর টি-টোয়েন্টিতেও ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পান মাহমুদউল্লাহ রিয়াদ।

বিপিএলে ভালো পারফরম্যান্স করে ত্রিদেশীয় সিরিজের দলে ডাক পেয়েছিলেন মোহাম্মদ মিঠুন। ফাইনালে একাদশে সুযোগ পেয়ে করতে পারেননি তেমন কিছু। বাংলাদেশের হয়ে এ পর্যন্ত ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মিঠুন। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটে আর জায়গা হয়নি তার।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ চৌধুরী রাহি, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ মিঠুন।

Comments

The Daily Star  | English

This was BNP-Jamaat's bid to destroy economy: PM

Prime Minister Sheikh Hasina today said she had an apprehension that the BNP-Jamaat nexus might unleash destructive activities across the country to cripple the country's economy after they failed to foil the last national election

40m ago