খালেদার জামিনের শুনানি রবিবার, জরিমানা স্থগিত

​জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল গ্রহণ করেছেন হাইকোর্ট। সেই সাথে ওই মামলায় খালেদার জরিমানার আদেশ স্থগিত করে জামিন আবেদনের শুনানির জন্য আগামী রবিবার দিন ধার্য করা হয়েছে।
খালেদা জিয়ার জামিনের আপিল শুনানি
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। স্টার ফাইল ছবি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল গ্রহণ করেছেন হাইকোর্ট। সেই সাথে ওই মামলায় খালেদার জরিমানার আদেশ স্থগিত করে জামিন আবেদনের শুনানির জন্য আগামী রবিবার দিন ধার্য করা হয়েছে।

বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি শহীদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ আগামী রবিবার দুপুর ২টায় জামিন আবেদনের ওপর শুনানি করবেন। সেই সাথে আগামী ১৫ দিনের মধ্যে মামলার নিম্ন আদালত থেকে মামলার নথিপত্র তলব করা হয়েছে।

খালেদার জামিনের জন্য আজ সকালে হাইকোর্টে পৃথক আবেদন করা হয়। এই মামলায় খালেদার একজন আইনজীবী এডভোকেট সগির হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, জামিনের জন্য ৩১টি কারণ দেখিয়ে ৮৮০ পৃষ্ঠার আবেদন জমা দেওয়া হয়েছে।

আবেদনে বিচারিক আদালত থেকে মামলার নথি তলবের জন্য হাইকোর্টের কাছে আর্জি জানানো হয়। সেই সাথে এতে দুর্নীতির অভিযোগ খারিজ ও আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জামিন চাওয়া হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের বিরুদ্ধে গত মঙ্গলবার হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আপিল শুনানির জন্য আজকের দিন (বৃহস্পতিবার) ধার্য করেছিলেন হাইকোর্ট।

এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংকের মাধ্যমে আসা ২ কোটি ১০ লাখ টাকা তছরুপের দায়ে এখন কারাগারে রয়েছেন খালেদা জিয়া। গত ৮ ফেব্রুয়ারি রায়ে খালেদাকে পাঁচ বছরের কারাদণ্ড ও তারেক রহমানসহ অন্য পাঁচ আসামীদের ১০ বছরের সাজা দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। সেই সাথে তাদের প্রত্যেককে ২ কোটি ১০ লাখ টাকা করে জরিমানাও করা হয়।

Comments