জলকামানে বিএনপির কালো পতাকা প্রদর্শন পণ্ড, আলাল আটক

পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি। বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে এসময় জলকামান ব্যবহার করে পুলিশ।
বিএনপির কালো পতাকা প্রদর্শন পণ্ড
খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে সকালে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতাকর্মীরা কালো পতাকা নিয়ে জড়ো হন। ছবি: আমরান হোসেন

পুলিশের বাধায় পণ্ড হয়ে গেছে বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি। বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করে পুলিশ। এসময় বিএনপির নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ছাড়াও অন্তত ১১ জনকে আটক করা হয়।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বৃহস্পতিবার ঢাকায় সমাবেশ করার অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু এই অনুমতি না পাওয়ার প্রতিবাদে আজ ঢাকায় কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা দেয় দলটি।

ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টা থেকে কালো পতাকা নিয়ে বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করে। এর আধা ঘণ্টা পর সমবেত নেতাকর্মীদের জলকামান দিয়ে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এসময় অন্তত ১১ জনকে আটক করা হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে জলকামান ব্যবহার করে পুলিশ। ছবি: আমরান হোসেন
ঘটনায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন আহত হলে তাকে একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এছাড়াও পুলিশের ধাওয়ার সময় হুড়োহুড়ির মধ্যে পড়ে গয়েশ্বর রায়ের পুত্রবধূ বিএনপি নেতা নিপুণ রায় চৌধুরীও আহত হয়েছেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago