প্রতীক্ষায় গোটা ভারত, কখন পৌঁছবে শ্রীদেবীর দেহ?

​ভারতের রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার অনিল আম্বানির ব্যক্তিগত বিমানে সোমবার দুপুরে মুম্বাই পৌঁছতে পারে প্রয়াত কিংবদন্তিত অভিনেত্রী শ্রীদেবীর মরদেহ। মুম্বাই বিমান বন্দর থেকে মরদেহবাহী শকটে নিয়ে যাওয়া হবে মুম্বাইয়ের অন্ধেরি ইস্টের লখাগোওয়ালার ভাগ্য বাংলোয়।
প্রখ্যাত বলিউড অভিনেত্রী শ্রীদেবী
শ্রীদেবী

ভারতের রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার অনিল আম্বানির ব্যক্তিগত বিমানে সোমবার দুপুরে মুম্বাই পৌঁছতে পারে প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবীর মরদেহ। মুম্বাই বিমান বন্দর থেকে মরদেহবাহী শকটে নিয়ে যাওয়া হবে মুম্বাইয়ের অন্ধেরি ইস্টের লখাগোওয়ালার ভাগ্য বাংলোয়।

“ভাগ্য বাংলো”-তে স্বামী বনি কাপুরের সঙ্গেই থাকতেন শ্রীদেবী। সেখানেই প্রথমে কিছু সময় রাখা হবে অভিনেত্রীর মরদেহ। সেখান থেকে নিয়ে যাওয়া হবে মুম্বাইয়ের “গ্রিন একর”-এর বনি-শ্রীদেবীর আরেকটি খোলা বাংলোয়। সেখানে শায়িত রাখা হবে দেহ; ভক্তদের শ্রদ্ধার্ঘ নিবেদনের জন্য। এর পর সেখান থেকেই শেষকৃত্যানুষ্ঠানের জন্য নিয়ে যাওয়া হবে মুম্বাইয়ের “পবন হংস” মহাশ্মশানে।

শ্রীদেবীর ইচ্ছানুসারে তার দেহবাহী শকট সাজানো হচ্ছে সাদা ফুল দিয়ে। এমনকি তার দেহের পরিধানও থাকবে শ্বেতশুভ্র। পরিবারের সদস্যদের উদ্ধৃতি দিয়ে ভারতীয় গণমাধ্যমে এমন তথ্যই প্রকাশ করা হয়েছে।

রবিবার প্রত্যাশা করা হলেও মরদেহ পৌঁছেনি মুম্বাইয়ে। দুবাইয়ের আইন অনুযায়ী মরদেহের ময়না তদন্ত করার গোটা প্রক্রিয়া শেষ হতে সময় লাগে কমপক্ষে ১৯ থেকে ২০ ঘণ্টা। এর মধ্যে ময়না তদন্ত রিপোর্টে কোনো “সন্দেহ” থাকলে দেহ পরিবারের কাছে দেওয়া হয় না। তদন্ত শুরু করা হয়।

আরও পড়ুন: শ্রী-হীন হয়ে পড়ল বলিউড

শেষ খবর বলছে, ময়না তদন্ত শেষ। কিন্তু ডেথ সার্টিফিকেট এখনো পায়নি শ্রীদেবীর পরিবার। তাই কখন পৌঁছবে দেহ সেটা এখনও সুনিশ্চিত করে বলা যাচ্ছে না।

দুবাইয়ের স্থানীয় একটি গণমাধ্যম জানিয়েছে, বিয়ের অনুষ্ঠান শেষ করে হোটেলে ফিরেছিলেন শ্রীদেবী। হঠাৎই “সারপ্রাইজ ভিজিট” হিসাবে ওই হোটেলে পৌঁছে যান স্বামী বনি কাপুর। বনি কাপুর যেহেতু সময় মতো অনুষ্ঠানে পৌঁছতে পারেননি তাই শ্রীদেবীকে আবারও তৈরি হয়ে তার সঙ্গে দ্বিতীয় দফায় বিয়ের অনুষ্ঠানে যাওয়ার অনুরোধ করেছিলেন। সেই অনুরোধ রাখতেই দ্রুত পোশাক পরিবর্তন করতে বাথরুমে ঢুকেন শ্রীদেবী।

কিন্তু ১৫ মিনিটের বেশি সময় কোনও সাড়া-শব্দ না পাওয়ায় ডাকাডাকি করেন বনি। কিন্তু কিছুতেই সেদিক থেকে সাড়া মিলছিল না। তাই দরজা ভেঙে বাথরুমে ঢুকে পড়েন বনি কাপুর এবং হোটেল সংশ্লিষ্টরা। দেখেন, বাথটাবে লুটিয়ে আছেন শ্রীদেবী। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানান, বাথরুমেই মৃত্যু হয়েছিল অভিনেত্রীর।

সোমবার সকালে মুম্বাই থেকে অনিল আম্বানির ১৩ আসনের চার্টাড বিমান দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ ময়নাতদন্ত প্রতিবেদন দুবাই পুলিশের কাছে তুলে দেওয়ার পর তারা সবুজ সংকেত দিলেই শ্রীদেবীর দেহ মুম্বাইয়ের উদ্দেশে দুবাই ছাড়তে পারবে।

আরও পড়ুন: শ্রীদেবীর মৃত্যুর খানিক আগে অমিতাভ বচ্চনের টুইট

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago