রবির ব্যাংক হিসাব ৩ দিন জব্দ থাকছে

​বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লি. এর ব্যাংক হিসাব আগামী তিন দিন জব্দ থাকবে। অপারেটরটির ব্যাংক হিসাব জব্দ করার ওপর হাইকোর্টের স্থগিতাদেশ আপিল বিভাগ আটকে দেওয়ায় এনবিআর-এর সিদ্ধান্ত বহাল থাকছে।
Robi logo

বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লি. এর ব্যাংক হিসাব আগামী তিন দিন জব্দ থাকবে। অপারেটরটির ব্যাংক হিসাব জব্দ করার ওপর হাইকোর্টের স্থগিতাদেশ আপিল বিভাগ আটকে দেওয়ায় এনবিআর-এর সিদ্ধান্ত বহাল থাকছে।

মূল্য সংযোজন কর (ভ্যাট) ফাঁকি দেওয়ার অভিযোগে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লি. এর সব ব্যাংক হিসাব জব্দ করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটরটির বিরুদ্ধে ১৮ কোটি ৭২ লাখ টাকা ফাঁকি দেওয়ার অভিযোগে গত ২৭ ফেব্রুয়ারি এই ব্যবস্থা নেওয়া হয়।

এনবিরআর-এর এই সিদ্ধান্তের বিরুদ্ধে রবি হাইকোর্টে রিট আবেদন করলে সেদিনই ব্যাংক হিসাব জব্দ করার ওপর স্থগিতাদেশ দেন হাইকোর্ট। বুধবার হাইকোর্টের স্থগিতাদেশের স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ আবেদনের শুনানি করে আজ এই আদেশ দেন।

এনবিআর-এর বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ) বলেছে, নির্ধারিত সময়ের মধ্যে কর পরিশোধ না করে ফাঁকি দিয়েছে রবি। অফিস ও স্থাপনা ভাড়া, সিম বিক্রি এবং বিটিসিএলকে প্রদত্ত সেবার ওপর প্রযোজ্য ভ্যাট হিসেবে ১৮ কোটি ৭২ লাখ টাকা পাওনা রয়েছে যা রবি সময়মত পরিশোধ করেনি। এর জন্য রবির সব ব্যাংক হিসাবের লেনদেন আগামী তিনদিনের জন্য বন্ধ রাখতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে তারা।

অবশ্য কর ফাঁকির অভিযোগ অস্বীকার করে রবি বলছে, পুরনো বিরোধকে কেন্দ্র করে তাদের ব্যাংক হিসাব জব্দ করার নির্দেশ দেওয়া হয়েছে।

Comments