‘হামলার নেপথ্যে যারাই থাকুক বিচারের মুখোমুখি করা হবে’

পুলিশের আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, অধ্যাপক জাফর ইকবালের হামলাকারী ও তার পেছনে যারাই থাকুক না কেন তাদের বিচারের মুখোমুখি করা হবে।
পুলিশের আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মাদক ও সন্ত্রাসবিরোধী ছাত্র সমাবেশে বক্তব্য দেন আইজিপি জাবেদ পাটোয়ারী। ছবি: জামিল খান

পুলিশের আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, অধ্যাপক জাফর ইকবালের হামলাকারী ও তার পেছনে যারাই থাকুক না কেন তাদের বিচারের মুখোমুখি করা হবে।

“হামলার নেপথ্যে যারাই থাকুক আমরা, আমরা তাদের খুঁজে বের করব ও বিচারের মুখোমুখি করব।” ঢাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি অনুষ্ঠানে পুলিশ প্রধান আজ এই কথা বলেন।

জাফর ইকবাল পুলিশ পরিবারের সদস্য উল্লেখ করে তিনি বলেন, “তাঁর বাবা পুলিশ কর্মকর্তা ছিলেন। আমি তার ওপর হামলার নিন্দা জানাই ও দ্রুত আরোগ্য কামনা করি।”

তদন্ত শুরুর কথা জানিয়ে আইজিপি বলেন, “হামলাকারীকে বেশি জিজ্ঞাসাবাদের সুযোগ হয়নি আমাদের। কিন্তু আমরা তদন্ত শুরু করেছি। আমরা কিছু জানতে পারলে আপনাদের সবাইকে জানানো হবে। আমরা তার পরিবারের সদস্যদের আটক করেছি। এখন পর্যন্ত আমরা যা জানি তা হল, হামলাকারী নিজে নিজেই জঙ্গি মতাদর্শে উদ্বুদ্ধ হয়েছিল।”

এসময় পুলিশের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতার অভিযোগ নিয়েও কথা বলেন জাবেদ পাটোয়ারী। কোনো পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে এ ধরনের প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

সিলেটের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শনিবার বিকালে এক যুবকের অতর্কিত হামলায় ছুরিকাহত হন বরেণ্য লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। তাকে তাৎক্ষণিকভাবে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল এবং সেখান থেকে পরে এয়ার এম্বুলেন্সে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ স্থানান্তর করা হয়।

ঘটনার পর পরই হামলাকারী ফয়জুর রহমানকে (২৫) আটক করে ছাত্ররা পিটুনি দিয়ে পুলিশে হাতে তুলে দেয়।

Comments

The Daily Star  | English

Trump assassination attempt: How it unfolded

Donald Trump was hit in the ear in an assassination attempt by a gunman at a campaign rally Saturday

1h ago