এমন ম্যাচও হারলো মোহামেডান!

মোহামেডানের বোলাররা নিজেদের কাজটা ঠিকঠাক করে রেখেছিলেন। ব্যাটসম্যানরা মিলাতে পারলেন না তাল। মাত্র ১৩৭ রান করেও মোহামেডানকে তাই ২৯ রানে হারিয়ে দিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
Nayeem Hasan
২৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা নাঈম হাসান

মোহামেডানের বোলাররা নিজেদের কাজটা ঠিকঠাক করে রেখেছিলেন। ব্যাটসম্যানরা মিলাতে পারলেন না তাল। মাত্র ১৩৭ রান করেও মোহামেডানকে তাই ২৯ রানে হারিয়ে দিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে উইকেট ছিল মন্থর, ছিল আচমকা বাউন্স। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে নিচের দিকে থাকা দুই দলের ম্যাচও হয়েছে লো স্কোরিং। গাজী গ্রুপের করা ১৩৭ রানের জবাবে সাদাকালোরা গুটিয়ে যায় ১০৮ রানেই।

টস জিতে আগে ব্যাট করতে গিয়েছিল গাজী গ্রুপ। টপ অর্ডারের ব্যর্থতায় তাদের শুরুটা হয় ভয়াবহ। ৫০ রানেই পড়ে যায় ৬ উইকেট। গাজীর ব্যাটসম্যানদের ত্রাস হয়ে উঠেন মোহামেডান পেসার কাজী অনিক। ২৮ রানে চার উইকেট নিয়ে তিনিই সেরা। মোহাম্মদ আজিমও নেন ৩ উইকেট। শেষ দিকে আসিফ আহমেদ রাতুল আরনাদিফ চৌধুরী মিলে কোনমতে তিন অঙ্ক পার করান গাজীকে। প্রায় ১৫ ওভার আগেই ১৩৭ রানের ইনিংস মুড়ে যায় মোহাম্মদ সালাউদ্দিনের শিষ্যদের।

এই রান নিয়েও কীভাবে জিততে হয় পরে দেখিয়েছেন গাজীর বোলাররা। তবে তাতে অবদান আছে মোহামেডানের আত্মাহুতিরও। মাত্র ১৮ রানে ২ উইকেট হারানোর পর অধিনায়ক শামসুর রহমান ও রকিবুল হাসান কিছুটা প্রতিরোধ গড়েছিলেন। তবে তা যথেষ্ট হয়নি। ক্রমশ নেতিয়ে পড়া মোহামেডান ব্যাটিং চেপে ধরেন তিন স্পিনার টিপু সুলতান, নাঈম হাসান আর মেহেদী হাসান। পেসার কামরুল ইসলাম রাব্বিও যোগ দেন তাতে। ফলে খেই হারানো মোহামেডানের আর ঘুরে দাঁড়ানো হয়নি। প্রায় ১৭ ওভার বাকি থাকতে ১০৮ রানে গুটিয়ে যায় তারা।

এই জয়ের পরও ১২ দলের মধ্যে ১০ নম্বরে আছে গাজী গ্রুপ। মোহামেডানের অবস্থান সাত। সুপার লিগের যাওয়ার পথে দুদলের সামনেই কঠিন পরিস্থিতি।

Comments

The Daily Star  | English

Protesters stage sit-in near Bangabhaban demanding president's resignation

They want Shahabuddin to step down because of his contradictory remarks about Hasina's resignation

40m ago