বাংলাদেশি যাত্রীদের লাশ সনাক্তের কাজ শুরু

​কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৮ জন বাংলাদেশির লাশ সনাক্তের কাজ আজ শুরু হয়েছে। নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হসপিটালে লাশগুলোর পরিচয় সনাক্ত করা হচ্ছে।
সারিবদ্ধভাবে রাখা ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় নিহতদের লাশ। ছবি: এএফপি

কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৮ জন বাংলাদেশির লাশ সনাক্তের কাজ আজ শুরু হয়েছে। নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হসপিটালে লাশগুলোর পরিচয় সনাক্ত করা হচ্ছে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের জেনারেল ম্যানেজার রাজকুমার ছেত্রি দ্য ডেইলি স্টারকে বলেন, নিহতদের স্বজনরা প্রথমে লাশ দেখে সনাক্তের চেষ্টা করবেন। এভাবে সম্ভব না হলে ডিএনএ পরীক্ষার মাধ্যমে লাশের পরিচয় বের করা হবে। নেপালের স্থানীয় সময় আজ সকাল ১১টায় স্বজনদের দিয়ে লাশ সনাক্তের কাজ শুরু হয়েছে বলেও তিনি জানিয়েছেন।

প্রাথমিকভাবে সনাক্ত হওয়া লাশগুলো আগামী মঙ্গলবার দেশে ফিরিয়ে আনা হবে। এর মধ্যেই নিয়ম অনুযায়ী সব লাশের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে।

সোমবার বিকালে ঢাকা থেকে কাঠমান্ডুগামী ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর আগুন ধরে যাওয়া উড়োজাহাজটির ৭১ জন যাত্রীর মধ্যে ৫১ জনই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২৮ জন বাংলাদেশি, ২২ জন নেপালি ও একজন চীনা নাগরিক।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago