জানাজা শেষে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির মরদেহ আজ (১৯ মার্চ) বাদ আসর রাজধানীর আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় জানাজা নামাজ শেষে আত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে। এ সময় নিহতের স্বজনদের কান্নায় ভারি হয়ে আসে সেখানকার পরিবেশ।
janaza at Army Stadium
১৯ মার্চ ২০১৮, নেপালে ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির দ্বিতীয় জানাজা নামাজ আসর নামাজের পর রাজধানীর আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। ছবি: আনিসুর রহমান

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইনসের উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ২৩ বাংলাদেশির মরদেহ আজ (১৯ মার্চ) বাদ আসর রাজধানীর আর্মি স্টেডিয়ামে দ্বিতীয় জানাজা নামাজ শেষে আত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে। এ সময় নিহতের স্বজনদের কান্নায় ভারি হয়ে আসে সেখানকার পরিবেশ।

এর আগে ঘটনাস্থল থেকে আমাদের স্টাফ সংবাদদাতা জানান, মরদেহগুলো হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিকাল ৫টার দিকে আর্মি স্টেডিয়ামে নিয়ে আসা হয়।

জানাজা নামাজের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে কফিনের ওপর পুষ্পস্তবক অর্পণ করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নিহতদের আত্মীয় এবং শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে স্পিকার শিরীন শারমিন চৌধুরী জানাজা নামাজে অংশ নেন।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল, পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজামুদ্দীন আহমেদসহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তি জানাজায় অংশ নেন।

নিহতদের প্রথম জানাজা নামাজ আজ সকালে কাঠমান্ডুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত হয়।

আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আলমগীর দ্য ডেইলি স্টারকে জানান, আজ বিকাল ৪টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানবাহিনীর একটি কার্গো বিমান ২৩ জন বাংলাদেশির মরদেহ নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

উল্লেখ্য, গত ১২ মার্চ কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ৭১ জন আরোহী নিয়ে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ অবতরণের সময় বিধ্বস্ত হলে বৈমানিক এবং উড়োজাহাজকর্মীসহ ৫১ জনের মৃত্যু হয়।

আরও পড়ুন:

দেশে ফিরিয়ে আনা হলো ২৩ মরদেহ

Comments

The Daily Star  | English
MP Anwarul Azim missing in India

AL MP Azim's daughter files abduction case

The daughter of Awami League MP Anwarul Azim Anar, who has been killed in India, filed an abduction case with Sher-e-Bangla Nagar Police Station this evening

18m ago