জরুরি অবতরণের পর আবার উড়লো বিমানের উড়োজাহাজ

যান্ত্রিক গোলযোগের কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের ফলে প্রায় ছয় ঘণ্টা দেরিতে সৈয়দপুরের পথে যাত্রা শুরু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজ।
Biman Bangladesh Airlines

যান্ত্রিক গোলযোগের কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের ফলে প্রায় ছয় ঘণ্টা দেরিতে সৈয়দপুরের পথে যাত্রা শুরু করলো বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজ।

আজ (২০ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশে যাত্রা করে এটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ দ্য ডেইলি স্টারকে বলেন, “বিমানের ড্যাশ-৮ উড়োজাহাজটির টেস্ট ফ্লাইট বিকাল সাড়ে চারটার দিকে সফলভাবে শেষ হয়।”

“টেস্ট ফ্লাইটের পর ৬৭ জন যাত্রী নিয়ে সন্ধ্যা ৬টার দিকে গন্তব্যের উদ্দেশে রওয়ানা হয় উড়োজাহাজটি,” যোগ করেন বিমান কর্মকর্তা।

এর আগে, বিমানবন্দরের নিয়ন্ত্রণ টাওয়ারের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দ্য ডেইলি স্টারকে বলেন, আজ দুপুর সাড়ে ১২টার দিকে বিমানের একটি ড্যাশ-৮ উড়োজাহাজ সৈয়দপুরের উদ্দেশে ঢাকা ছাড়ে। উড্ডয়নের ২০ মিনিটের মাথায় যান্ত্রিক গোলযোগের কারণে এটি আবার ঢাকায় ফিরে এসে জরুরি অবতরণ করে।

তবে, বিষয়টিকে জরুরি অবতরণ হিসেবে দেখছেন না বিমান কর্তৃপক্ষ। বিমান কর্মকর্তা মেরাজ বলেন, “আসলে এটা কোনো জরুরি অবতরণ ছিল না। পাইলট যান্ত্রিক গোলযোগের বিষয়টি আঁচ করতে পেরে বিমানবন্দরে ফিরে আসেন।”

এই ঘটনায় বিমান যাত্রীরা ভোগান্তিতে পড়লেও তাঁদেরকে যথাযথ সেবা দেওয়ার ব্যবস্থা নেওয়া হয় বলে উল্লেখ করেন সেই বিমান কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি উড়োজাহাজ অবতরণের সময় বিধ্বস্ত হলে ৭১ জন আরোহীর মধ্যে ৫১ জন মৃত্যুবরণ করেন। নিহতদের মধ্যে ২৬ জন বাংলাদেশি।

আরও পড়ুন:

শাহজালালে বিমানের জরুরি অবতরণ

Comments

The Daily Star  | English

11 killed in Jhalakathi three-vehicle collision

The accident took place in Gabkhan Bridge area of Sadar upazila

26m ago