এগিয়ে যাওয়ার আনন্দ উৎসব বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে

এক এক করে আনন্দ মিছিলগুলো মিলিত হচ্ছে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এলাকায়। বাংলাদেশের স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্যে আজ (২২ মার্চ) দুপুর থেকেই বিভিন্ন এলাকা থেকে আনন্দ মিছিল এসে জড়ো হতে থাকে স্টেডিয়াম চত্বরে।
Laser light show
২২ মার্চ ২০১৮, বাংলাদেশের স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্যে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আনন্দ উদযাপন অনুষ্ঠানের অংশ হিসেবে লেজার লাইট শোর আয়োজন করা হয়। ছবি: টেলিভিশন থেকে নেওয়া

বাংলাদেশের স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্যে আজ (২২ মার্চ) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজন করা হয় আনন্দ উদযাপন অনুষ্ঠান।

দুপুর থেকেই বিভিন্ন এলাকা থেকে আনন্দ মিছিল এসে সমবেত হতে থাকে স্টেডিয়াম চত্বরে। আনন্দ মিছিলগুলোতে যোগ দেন শিল্পী, খেলোয়াড়, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বিভিন্ন পেশাজীবীর মানুষেরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Cultural show
২২ মার্চ ২০১৮, বাংলাদেশের স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্যে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আনন্দ উদযাপনের অংশ হিসেবে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ছবি: টেলিভিশন থেকে নেওয়া

এ উপলক্ষে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় রঙিন পতাকা, ব্যানার, ফেস্টুন ও পোস্টার দিয়ে সাজানো হয়।

আনন্দ উদযাপন উপলক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর কয়েকটি সড়ক সর্ব-সাধারণের যান চলাচলের জন্যে বন্ধ ঘোষণা করেছিল।

Processions
আনন্দ মিছিলগুলো বিভিন্ন ব্যানারে এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের দিকে। ছবি: প্রবীর দাশ

এ আয়োজনের অংশ হিসেবে সন্ধ্যা ৭টায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন গান ও নাচের মাধ্যমে তাদের উপস্থাপনা পরিবেশন করে। এ সময় মনোমুগ্ধকর লেজার লাইট শো এবং আতশবাজির আয়োজন করা হয়। অনুষ্ঠানটি সবার জন্যে উন্মুক্ত ছিল।

band show
২২ মার্চ ২০১৮, বাংলাদেশের স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জনের সাফল্যে বিভিন্ন এলাকা থেকে আনন্দ মিছিল এসে জড়ো হতে থাকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম চত্বরে। ছবিটি বাংলাদেশ শিশু একাডেমি এলাকা থেকে তোলা। ছবি: প্রবীর দাশ

এর আগে, আজ সকালে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণের যোগ্যতা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয় সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ।

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

8m ago