শীতলক্ষ্যায় নৌকাডুবি, ভেসে উঠল ৫ লাশ

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে একটি বালুবাহী বাল্কহেডের সাথে ধাক্কা লাগার পর এই পাঁচ জন নিখোঁজ হয়েছিলেন। গত রাত থেকে আজ সকাল পর্যন্ত লাশগুলো নদীতে ভেসে ওঠার পর উদ্ধার করা হয়।
শুক্রবার রাতে শীতলক্ষ্যা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ পাঁচ জনের দেহ আজ উদ্ধার করা হয়েছে। ছবি: ফেসবুক/তানভীর হোসেন

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ পাঁচ জনের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাতে একটি বালুবাহী বাল্কহেডের সাথে ধাক্কা লাগার পর এই পাঁচ জন নিখোঁজ হয়েছিলেন। গত রাত থেকে আজ সকাল পর্যন্ত লাশগুলো নদীতে ভেসে ওঠার পর উদ্ধার করা হয়।

ইউএনবির খবরে জানানো হয়, শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রূপসী কাজীপাড়া এলাকায় শীতলক্ষ্যা নদী থেকে ফায়ার সার্ভিস এক জনের লাশ উদ্ধার করে। আজ সকাল ৮টার দিকে একই এলাকায় আরও চারজনের লাশ ভাসমান অবস্থায় পাওয়া যায় বলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মামুনুর রশিদ জানান। তবে নিহতের পরিচয় তাৎক্ষণিকভাবে সনাক্ত করা যায়নি।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, নিখোঁজদের উদ্ধারে শুক্রবার রাতেই ডুবুরিদের নিয়ে অভিযান শুরু হয়। ঘটনাস্থলের কাছে গতরাতে একজন ও আজ সকালে চারজনের লাশ ভাসমান অবস্থায় পাওয়া যায়।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, দুর্ঘটনার পর যারা যে পাঁচ জন কিশোর নিখোঁজ হয়েছিলেন তাদের পরিবারকে লাশ সনাক্ত করার জন্য খবর পাঠানো হয়েছে। পরিবার চাইলে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হবে।

দুর্ঘটনার পর তারাব পৌরসভার কাউন্সিলর হামিদুল্লাহ জানিয়েছিলেন, প্রমোদ ভ্রমণের জন্য শুক্রবার ১৪ জন কিশোর ডেমরা থেকে একটি নৌকা ভাড়া করেছিলেন। রাত ৯টার দিকে রূপসী কাজীপাড়া এলাকায় মাঝনদীতে বালুবাহী বাল্কহেড নৌকাটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়। এই ঘটনায় নয় জন সাঁতরে তীরে উঠতে পারলেও পাঁচ জন নিখোঁজ ছিলেন।

Comments

The Daily Star  | English

Dhaka stares down the barrel of water

Once widely abundant, the freshwater for Dhaka dwellers continues to deplete at a dramatic rate and may disappear far below the ground.

7h ago