নাইমের ব্যাটে ম্লান লিটনের সেঞ্চুরি

জাতীয় দলের খেলা থাকায় এবারের প্রিমিয়ার লিগে সব ম্যাচ খেলতে পারেননি লিটন দাস। সপ্তম ম্যাচে নেমে করলেন তৃতীয় সেঞ্চুরি। তাতে লড়াইয়ের পূঁজি পেয়েছিল তার দল প্রাইম দোলেশ্বর। কিন্তু দিনশেষে তার সেঞ্চুরি ম্লান মোহাম্মদ নাইমের ব্যাটে। ৮৮ রান করে লিজেন্ড অব রূপগঞ্জকে জিতিয়েছেন তিনি।
Mohammad Naim
৮৮ রানের ইনিংসের পথে মোহাম্মদ নাইমের শট

জাতীয় দলের খেলা থাকায় এবারের প্রিমিয়ার লিগে সব ম্যাচ খেলতে পারেননি লিটন দাস। সপ্তম ম্যাচে নেমে করলেন তৃতীয় সেঞ্চুরি। তাতে লড়াইয়ের পূঁজি পেয়েছিল তার দল প্রাইম দোলেশ্বর। কিন্তু দিনশেষে তার সেঞ্চুরি ম্লান মোহাম্মদ নাইমের ব্যাটে। ৮৮ রান করে লিজেন্ড অব রূপগঞ্জকে জিতিয়েছেন তিনি। 

মঙ্গলবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দোলেশ্বরের দেওয়া ২৫৮ রানের লক্ষ্য ৫ উইকেট হারিয় তুলে দেয় রূপগঞ্জ। এই ফলে পয়েন্ট টেবিলেও হয়েছে উলট-পালট। দোলেশ্বরকে তিনে নামিয়ে দুইয়ে উঠে গেছে রূপগঞ্জ।

২৫৯ রানের লক্ষ্যে দুই ওপেনারই রূপগঞ্জের কাজটা সহজ করে দেন। ১৪০ রানের উদ্বোধনী জুটিতেই ম্যাচ বের করে ফেলে নাঈম ইসলামের দল। ৯০ বলে ৫৮ করে ফেরেন আব্দুল মজিদ। মজিদের ধীর গতির বিপরিতে দ্রুত রান বাড়িয়েছেন আরেক ওপেনার মোহাম্মদ নাইম। ম্যাচের নায়ক তিনিই। ৫ ছক্কা আর ৬ চারে ১০১ বলে ৮৮ রান করে ফেরেন তিনি।

তিনে নেমে আগ্রাসী ছিল মুশফিকুর রহিমের ব্যাট। ৩৬ বলে ৪১ রান করা মুশফিক ফিরেছেন ফরহাদ রেজার বলে।  অধিনায়ক নাঈম ইসলাম ও ভারতীয় পারভেজ রসুলের ব্যাট থেকেও এসেছে রান। তাতে ৮ বল হাতে রেখে জিতেছে রূপগঞ্জ।

স্লো উইকেট দেখে সকালে টস জিতে দোলেশ্বরকে ব্যাট করতে পাঠিয়েছিল রূপগঞ্জ। লিটনের সঙ্গে ওপেন করতে নেমে ২০ ওভার পর্যন্ত টিকে ছিলেন ইমতিয়াজ হোসেন তান্না। কিন্তু রান করেছেন শম্বুক গতিতে। ২৯ রান করতে লাগিয়ে ফেলেন ৬৬ বল। ২০ ওভারে মাত্র ৬৯ আসে বোর্ডে। ওয়ানডাউনে নামা ফজলে মাহমুদও শুরুতে ছিলেন ধীর। আরেক দিকে রান বাড়িয়েছেন কেবল লিটন। সেঞ্চুরির পর আরও হাত খুলতে গিয়ে কাটা পড়েন তিনি। ১২৬ বলে ১০৭ রানের ইনিংসে ৯ চারের সঙ্গে মেরেছেন ২ ছক্কা।

ফজলে মাহমুদ আউট হয়েছেন ৬৪ বলে ৪৬ করে। শেষ দিকে অধিনায়ক ফরহাদ রেজার ২৯ আর ইকবাল আব্দুল্লাহর ২২ বলে ৪২ রানের ইনিংস ২৫৭ পর্যন্ত যেতে পারে দোলেশ্বর।

Comments

The Daily Star  | English

Quota protesters need to move the court, not the govt: PM

Hasina says protesters have to move the court, not the govt to resolve the issue, warns them against destructive activities

3h ago