খেলা

মাশরাফির রেকর্ড স্পর্শ করলেন সৌম্য

অনেক দিন থেকে বড় রান পাচ্ছিলেন না সৌম্য সরকার। প্রিমিয়ার লিগের একদম শেষ ম্যাচে এসে বড় রান তো পেয়েছেনই, স্পর্শ করেছেন ছক্কা মারার এক রেকর্ডও।
Soumya Sarkar
সৌম্য সরকার ফাইল ছবি: ফিরোজ আহমেদ

অনেক দিন থেকে বড় রান পাচ্ছিলেন না সৌম্য সরকার। প্রিমিয়ার লিগের একদম শেষ ম্যাচে এসে  বড় রান তো পেয়েছেনই, স্পর্শ করেছেন ছক্কা মারার এক রেকর্ডও।

লিস্ট-এ ক্রিকেটে দেশি ব্যাটসম্যানদের মধ্যে ছক্কা মারার রেকর্ড আগে এককভাবে ছিল মাশরাফির। ২০১৬ সালে ফতুল্লায়  কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ১১ ছক্কার রেকর্ড গড়েছিলেন মাশরাফি। সেদিন ৫১ বলে ১০৪ রান করে লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরিও করেছিলেন তিনি। বুধবার রেলিগেশন এড়ানোর ম্যাচে অগ্রণী ব্যাংকের সৌম্য ব্রাদার্সের বিপক্ষে মেরেছেন ঠিক ১১টি ছক্কা। 

বুধবার বিকেএসপিতে প্রিমিয়ার লিগে টিকে থাকতে সৌম্যের কাছে দলের বড় প্রত্যাশা ছিল অগ্রণী ব্যাংকের। সময়মত তিনি জ্বলে উঠে তার কাজটা করে দিয়ে গেছেন। ১২৭ বলে ৯ চার আর ১১ ছক্কায় ১৫৪ রান করে আউট হন এই বাঁহাতি। ভারতীয় ঋষি ধাওয়ান অপরাজিত থাকেন ৮০ রানে। অগ্রণী ব্যাংক ৫০ ওভারে দাঁড় করায় ৩৩৪ রানের সংগ্রহ। 

ওপেনিংয়ে শাহরিয়ার নাফীসের সঙ্গে ভালো শুরু পান সৌম্য। ২৪ রান করে নাফীস আউট হওয়ার পর সালমান হোসেনের সঙ্গে গড়েন আরেকটি ছোট জুটি। খেলার মোড় ঘুরেছে অবশ্য পঞ্চম উইকেটে ধাওয়ান-সৌম্যের জুটিতে। ঝড়ো ব্যাট করে ১৭১ রানের জুটি গড়ে তোলেন তারা। 

শেষ পর্যন্ত সৌম্যের বিস্ফোরক ইনিংস থেমেছে ০৪৬তম ওভারে। মাইশুকুর রহমানের বলে সাখাওয়াত হোসেনকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এবারের লিগে এটিই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

Comments

The Daily Star  | English

2 MRT lines may miss deadline

The metro rail authorities are likely to miss the 2030 deadline for completing two of the six planned metro lines in Dhaka as they have not yet started carrying out feasibility studies for the two lines.

2h ago