‘সেলিব্রেটিং লাইফ’-এর থিম প্রকাশ

‘স্থাপত্যে বাংলাদেশ’ থিমকে সামনে রেখে আজ (১৭ এপ্রিল) থেকে শুরু হলো ১১তম ‘দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড সেলিব্রেটিং লাইফ’ প্রতিযোগিতা।
Celebrating Life
১৭ এপ্রিল ২০১৮, ১১তম ‘দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড সেলিব্রেটিং লাইফ’ প্রতিযোগিতার থিম হিসেবে ‘স্থাপত্যে বাংলাদেশ’ বা ‘আর্কিটেকচার অব বাংলাদেশ’ এর ঘোষণা দেওয়া হয়। ছবি: স্টার

‘স্থাপত্যে বাংলাদেশ’ থিমকে সামনে রেখে আজ (১৭ এপ্রিল) থেকে শুরু হলো ১১তম ‘দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড সেলিব্রেটিং লাইফ’ প্রতিযোগিতা।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা স্থাপত্যকে নতুন করে তুলে ধরতেই এবারের বিষয় হিসেবে ‘স্থাপত্যে বাংলাদেশ’ বা ‘আর্কিটেকচার অব বাংলাদেশ’-কে নেওয়া হয়েছে। আর এই থিমটির ওপর ভিত্তি করেই গীতিকবিতা, আলোকচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র জমা নেওয়া হবে। আগ্রহী প্রতিযোগীরা তাদের কাজ জমা দেওয়ার জন্য সময় পাবেন তিনমাস।

এ প্রতিযোগিতা উপলক্ষে আজ সকালে রাজধানীর প্যান-প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে দ্য ডেইলি স্টার-এর সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় ও কান্ট্রি হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স বিটপী দাস চৌধুরী, জীবনের জয়গান উৎসব পরিচালক রাফি হোসেন, প্রখ্যাত গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, স্থপতি চৌধুরী সাইদুজ্জামানসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, www.celebratinglifebd.com এ গিয়ে রেজিস্ট্রেশন করে প্রতিযোগীরা ৩১ জুলাই পর্যন্ত তাদের কাজ জমা দিতে পারবেন। জমা দেওয়ার বিস্তারিত তথ্য পাওয়া যাবে সেই ওয়েব সাইটটিতে।

ডেইলি স্টার-এর সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম বলেন, “স্থাপত্যে আমাদের দেশ যে কতটা সুন্দর সে সম্পর্কে আমাদের অনেকেরই ধারণা নেই। বাংলাদেশের স্থাপত্য নিয়ে সুইজারল্যান্ডে মাসব্যাপী একটি প্রদর্শনী আয়োজন করেছে বেঙ্গল। যা আগামী এক বছর প্রদর্শনীটি বিশ্বব্যাপী ঘুরবে। ঘটনাটি জানার পর আমাদের মনে হয়েছে, এ বিষয়টিকে আরও ফোকাস করা উচিত।”

Album Launching
১৬ এপ্রিল ২০১৮, ‘সেলিব্রেটিং লাইফ’ আয়োজনের অংশ হিসেবে দ্য ডেইলি স্টার সেন্টারে বই প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। বইটিতে গত ২০১৬-১৭ সালের নির্বাচিত আলোকচিত্রসমূহ স্থান পায়। ছবি: স্টার

এছাড়াও, গতকাল (১৬ এপ্রিল) সন্ধ্যায় ‘সেলিব্রেটিং লাইফ’ আয়োজনের অংশ হিসেবে দ্য ডেইলি স্টার সেন্টারে বই প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে গত ২০১৬-১৭ সালের নির্বাচিত আলোকচিত্রসমূহ স্থান পেয়েছে।

সে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান। এছাড়াও, উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টার-এর সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়।

Comments

The Daily Star  | English

Cyclone Remal makes landfall

The eye of the cyclonic storm is scheduled to cross Bangladesh between 12:00-1:00am after which the cyclone is expected to weaken

26m ago