এবার তুষারের সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ

নামলেই সেঞ্চুরি। সর্বশেষ কয়েক ম্যাচে তুষার ইমরানের রেকর্ড ছিল এমনই। চলতি বিসিএলে পেতে যাচ্ছিল পঞ্চম সেঞ্চুরি। একটুর জন্য এবার আক্ষেপে পুড়েছেন তিনি। তবে মোহাম্মদ মিঠুনের সেঞ্চুরিতে মাঝারি লিড গেছে দক্ষিণাঞ্চল।
মোহাম্মদ মিঠুনের সেঞ্চুরি
সেঞ্চুরির পর মোহাম্মদ মিঠুন।

নামলেই সেঞ্চুরি। সর্বশেষ কয়েক ম্যাচে তুষার ইমরানের রেকর্ড ছিল এমনই। চলতি বিসিএলে পেতে যাচ্ছিলেন পঞ্চম সেঞ্চুরি। একটুর জন্য এবার আক্ষেপে পুড়েছেন তিনি। তবে মোহাম্মদ মিঠুনের সেঞ্চুরিতে মাঝারি লিড গেছে দক্ষিণাঞ্চল। শেষ দিনে  ম্যাচের ভাগ্যে আছে সবগুলো সম্ভাবনা।

বৃহস্পতিবার তুষার-মিঠুনের ব্যাটে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ৩৪৮ রান করে দিন শেষ করেছে দক্ষিণাঞ্চল। প্রথম ইনিংসে মধ্যাঞ্চল থেকে ১১১ রানে পিছিয়ে থাকার পর দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট হাতে রেখে দক্ষিণাঞ্চলের লিড হয়েছে ২৩৭ রান। শেষ দিনে তাই অপেক্ষা করছে কিছুটা রোমাঞ্চ।

এই অবস্থা থেকে জিততে পারে যেকোনো দলই, ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনাও অনেক।

আগের রাতের বৃষ্টিতে এদিনও খেলা শুরু হতে দেরি হয়। ভেজা মাঠে ১ উইকেট ৫০ নিয়ে নেমে এনামুল হক বিজয় ও ইমরুল কায়েস জমতে পারেননি বেশিক্ষণ। ৮৪ রানে ৩ উইকেট হারায় দক্ষিণাঞ্চল। এরপরই দারুণ জুটি গড়েন তুষার ও মিঠুন। চতুর্থ উইকেটে ওভারপ্রতি প্রায় ৫ করে রান তোলে ১৯৩ রান তুলেন তারা। ফিফটি তুলতে বেশি আগ্রাসী ছিলেন মিঠুন, মন্থর গতিতে এগুতে থাকা তুষার পরে খেলেছেন আগ্রাসী শট।

এই দুজনকেই আউট করেছেন অভিজ্ঞ  বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন। ১২১ বলে ১১৮ করে আগে ফেরেন মিঠুন। আরেকটি সেঞ্চুরি যখন হাত বাড়ানোর দূরত্বে তখনই কাটা পড়েন তুষার। ৮৮ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন তিনি।

অধিনায়ক নুরুল হাসান ১৪ রান করে তানবীর হায়দারের বলে ফিরলেও বাকিটা পার করে দিয়েছেন জিয়াউর রহমান ও মোসাদ্দেক হোসেন। ১৭ রানে জিয়া ও ২২ রানে অপরাজিত আছেন মোসাদ্দেক।

সংক্ষিপ্ত স্কোর: (তৃতীয় দিন শেষে) 

দক্ষিণাঞ্চল ১ম ইনিংস: ১৯১

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৩০২

দক্ষিণাঞ্চল ২য় ইনিংস: ৮৩ ওভারে ৩৪৮/৬ (আগের দিন ৫০/১) (এনামুল ৪৫, ইমরুল ৩০, তুষার ৮৮, মিঠুন ১১৮, নুরুল ১৪, জিয়াউর ১৭*, মোসাদ্দেক ২২*; আবু হায়দার ০/৩৯, শাকিল ০/৫৭, এবাদত ১/৮৫, মোশাররফ ৩/৮০, তানবীর ২/৬১, মাহমুদউল্লাহ ০/২৩)।

Comments