শীর্ষ খবর
খুলনা সিটি করপোরেশন নির্বাচন

চার ঘণ্টা স্থগিত রাখার পর নির্বাচনী প্রচারণায় নজরুল ইসলাম মঞ্জু

বিএনপির নেতাকর্মীদের ওপর ধর পাকড় চালানো হচ্ছে—এমন অভিযোগ তুলে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দলটির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু আজ সকাল ৯টা থেকে নির্বাচনী প্রচারণা স্থগিত রেখেছিলেন। পরে দুপুর ১টায় তিনি ফের নির্বাচনী প্রচারণা শুরু করেন।
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। ছবি: সংগৃহীত

বিএনপির নেতাকর্মীদের ওপর ধর পাকড় চালানো হচ্ছে—এমন অভিযোগ তুলে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দলটির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু আজ সকাল ৯টা থেকে নির্বাচনী প্রচারণা স্থগিত রেখেছিলেন। পরে দুপুর ১টায় তিনি ফের নির্বাচনী প্রচারণা শুরু করেন।

আজ দুপুর ১টার দিকে খুলনা নগরীর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচনী প্রচার শুরুর ঘোষণা দেন মঞ্জু। তিনি বলেন, এই নির্বাচনকে বিএনপি আন্দোলনের অংশ হিসেবে নিয়েছে। তাই সেখান থেকে সরে আসার কোনো সুযোগ নেই। এর পরই নেতাকর্মীদের নিয়ে প্রচারাভিযানে নামেন মঞ্জু।

আমাদের খুলনা প্রতিনিধি জানান, আজ সকাল ৯টার দিকে মঞ্জু তার প্রচারণার কাজ স্থগিত করার ঘোষণা দেন। মঞ্জু দ্য ডেইলি স্টারকে বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপি ও এর সহযোগী সংগঠনের ২১ জনকে গ্রেপ্তার করেছে। দলের নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক তৈরি করার জন্য এই কাজ করা হচ্ছে।

তিনি বলেন, ‘গত রাত ১২টা থেকে ভোর ৪টার মধ্যে খুলনার বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়। বিনা উস্কানিতে এবং কোনো কারণ ছাড়াই তাদের গ্রেপ্তার করা হয়েছে।’ গ্রেপ্তারকৃতদের মধ্যে বিএনপির প্রচার সম্পাদক মুরাদ ও নগর যুব দলের সভাপতি মাহবুব হাসান পেয়ারুও রয়েছেন বলে তিনি দাবি করেন। এ ব্যাপারে তারা নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন।

সাবেক এই সাংসদ আরও বলেন, পরবর্তী সিদ্ধান্ত নিতে বৈঠকে বসবে বিএনপি। ওই বৈঠক থেকেই পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে। দিনের পরবর্তী সময়ে সংবাদ সম্মেলন করে সিদ্ধান্তের কথা জানানো হবে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে খুলনা মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র সোনালী সেন দ্য ডেইলি স্টারকে বলেন, গ্রেপ্তারের যে অভিযোগ তোলা হয়েছে তা ভিত্তিহীন। সোনাডাঙ্গা, দৌলতপুরসহ বিভিন্ন থানায় মামলা রয়েছে এমন পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে শহরে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করায় তাদের গ্রেপ্তার করা হয়েছে।

নজরুল ইসলাম মঞ্জু গতকাল বুধবার সকাল থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন। বৃষ্টি উপেক্ষা করে রাত পর্যন্ত চলে তার প্রচারণা। আগামী ১৫ মে খুলনা সিটি করপোরেশনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

5h ago