স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ

সুনামগঞ্জের সরকারী জুবিলি হাই স্কুলকে উড়িয়ে দিয়ে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০১৭-১৮'র শিরোপা জিতেছে রাজশাহী বিভাগের সেরা বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।
বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ
ছবি: বিসিবি

সুনামগঞ্জের সরকারী জুবিলি হাই স্কুলকে উড়িয়ে দিয়ে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০১৭-১৮'র শিরোপা জিতেছে রাজশাহী বিভাগের সেরা বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। 

রোববার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে ৬ উইকেটের দাপুটে জয় পেয়েছে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩২.৪ ওভারে মাত্র ৯০ রানে অলআউট হয় সুনামগঞ্জের সরকারী জুবিলি হাই স্কুল। ইনিংস সেরা ১৫ রান করে এসআই তামিম, ওপেনার জুয়েব মামুনের ব্যাট থেকে আসে ১৩ রান। আর কেউ-ই অবশ্য বলার মতো স্কোর পায়নি। পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের পক্ষে রাকিবুল ইসলাম সজিব ১৮ রান খরচায় ৩ উইকেট আর আরাফাত ইসলাম ২০ রানে নেয় ৩ উইকেট।

প্রায় ৩২ ওভার আর ৬ উইকেট হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। ইনিংস সেরা ১৮ রান করে অপরাজিত থাকে, দলের অধিনায়ক রাকিবুল ইসলাম সজিব। অলরাউন্ড পারফর্মেন্সে ম্যাচ সেরার পুরষ্কার জেতে এ অলরাউন্ডার। রেদওয়ান ১৩, মাহফুজ ১২ আর খালেদ মাহমুদ অপরাজিত ছিলো ১২ রানে।

১ সেঞ্চুরি ২ হাফ সেঞ্চুরিতে ৪২৭ রান তুলে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যান হয়েছে মানিকগঞ্জ মডেল হাই স্কুলের রেজাউল ইসলাম, ২৮ উইকেট তুলে সেরা বোলার চট্টগ্রামের সানশাইন গ্রামার স্কুলের মোর্শেদ আলম, ১৪ উইকেট ও ৪২৭ রান তুলে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারও হয়েছে মানিকগঞ্জ মডেল হাই স্কুলের রেজাউল ইসলাম।

৬ বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে স্কুল ক্রিকেটের এই জাতীয় আসরের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড। প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের ২০১৬-১৭ আসর থেকে অনূর্ধ্ব ১৫ জাতীয় দলে সুযোগ পেয়েছে ১৪ ক্রিকেটার আর অনূর্ধ্ব ১৭ স্কোয়াডে খেলছেন গেল আসরের ১৫ ক্রিকেটার।  

Comments