‘ব্যালট শেষ, তাই ভোট বন্ধ’

খুলনা সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডে রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ব্যালট পেপার শেষ হয়ে যাওয়ার কথা জানিয়ে ভোট গ্রহণ বন্ধ করে দেওয়া হয়েছে। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইবনুর রহমান বলেন, ব্যালট শেষ হয়ে গেছে তাই ভোট বন্ধ। তবে কিভাবে ব্যালট শেষ হলো সে ব্যাপারে তিনি সদুত্তর দিতে পারেননি।
খুলনা সিটি করপোরেশন নির্বাচন ২০১৮
রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকালে ভোট দিতে গিয়েছিলেন শরিফুল ইসলাম। তার ভোট হয়ে গেছে জানিয়ে সহকারী প্রিজাইডিং অফিসাররা ফিরিয়ে দেন বলে তার অভিযোগ। ছবি: আমরান হোসেন

খুলনা সিটি করপোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডে রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ব্যালট পেপার শেষ হয়ে যাওয়ার কথা জানিয়ে ভোট গ্রহণ বন্ধ করে দেওয়া হয়েছে। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইবনুর রহমান বলেন, ব্যালট শেষ হয়ে গেছে তাই ভোট বন্ধ। তবে কিভাবে ব্যালট শেষ হলো সে ব্যাপারে তিনি সদুত্তর দিতে পারেননি।

সকালে ওই কেন্দ্রে ভোট দিতে গিয়েছিলেন শরিফুল ইসলাম নামের একজন। তার ভোট হয়ে গেছে জানিয়ে তাকে চলে যেতে বলেন সহকারী প্রিজাইডিং অফিসাররা। পরে দুপুরের দিকে তিনি ফের ভোট কেন্দ্রে গেলে একই কথা বলে ফিরিয়ে দেওয়া হয়।

দ্য ডেইলি স্টারের খুলনা প্রতিনিধি দীপঙ্কর রায় সকাল থেকে নগরীর ২৮, ২৯, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডে বিভিন্ন কেন্দ্রে ভোটগ্রহণ সরেজমিন পর্যবেক্ষণ করেছেন। সকাল ৮টায় ভোট শুরুর পর থেকে ২৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম তুতপাড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, ২৯ নম্বর ওয়ার্ডের কয়লাঘাট সরিকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও ৩১ নম্বর ওয়ার্ডের মোল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কন্দ্রে তিনি বিএনপির কোনো পোলিং এজেন্ট দেখতে পাননি।

এই ওয়ার্ডেরই হাজী আব্দুল  মালেক পোস্ট গ্র্যাজুয়েট ইসলামিয়া কলেজ কেন্দ্রে আওয়ামী লীগের ব্যাজ পরিহিত কর্মীদের দেখা গেলেও কেন্দ্রটি ছিল ভোটার শূন্য। গণ্ডগোলের আশঙ্কার কথা বলে পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা সেখান থেকে ভোটারদের চলে যেতে বলেছেন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের আশপাশের এলাকার নিয়ন্ত্রণ নিয়ে রেখেছেন। বিএনপির কোনো সমর্থককে ভিড়তে দিচ্ছেন না তারা।

ফাতেমা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে সহকারী প্রিজাইডিং অফিসারের সামনেই ব্যালট পেপারে সিল মারছেন এক যুবক। ছবি: আমরান হোসেন

২৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম তুতপাড়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র আওয়ামী লীগের সমর্থকদের অবস্থান নিয়ে থাকতে দেখা গেছে।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেকের বাড়ির পাশের ২৯ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে ভোট জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। বিএনপির সমর্থক ছাড়াও বেশ কয়েকজন ভোটার এই সংবাদদাতাকে জালিয়াতির অভিযোগের কথা জানিয়েছেন। তবে এ ব্যাপারে প্রিজাইডিং অফিসার মেহেদী হাসান শেখ বলেন, এখন পর্যন্ত তার কাছে কেউ অভিযোগ করেনি। ভোটকেন্দ্রের ভেতরের অবস্থা শান্তিপূর্ণ রয়েছে।

Comments

The Daily Star  | English

Dhaka stares down the barrel of water

Once widely abundant, the freshwater for Dhaka dwellers continues to deplete at a dramatic rate and may disappear far below the ground.

7h ago