তলানির দিল্লিতে কাটা পড়ে মোস্তাফিজদের বিদায়

প্রথম ছয় ম্যাচ টানা খেলার পর পরের সাত ম্যাচের একাদশে জায়গা পাননি মোস্তাফিজুর রহমান। শেষ ম্যাচে ফিরে করতে পারলেন না তেমন কিছু। দেখলেন দলের হেরে বিদায় নেওয়া।
শেষ চারে যেতে পারল না মোস্তাফিজের দল। ছবি: এএফপি

প্রথম ছয় ম্যাচ টানা খেলার পর পরের সাত ম্যাচের একাদশে জায়গা পাননি মোস্তাফিজুর রহমান। শেষ ম্যাচে ফিরে করতে পারলেন না তেমন কিছু। দেখলেন দলের হেরে বিদায় নেওয়া।

রোববার মুম্বাইয়ের ঘরের মাঠে দাপট দেখিয়েছে তলানির দল দিল্লি ডেয়ারডেভিলস। তাদের করা ১৭৪ রান টপকাতে গিয়ে ৭৮ রানে ৫উইকেট খুইয়ে ডুবতে বসেছিল মুম্বাই। শেষ দিকে বেন কাটিংয়ের ঝড়ে ফের জাগে আশা। তবে তার আউটেই সব শেষ। ১১ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে গত আসরের চ্যাম্পিয়নরা।

টস জিতে দিল্লিই নিয়েছিল ব্যাটিং। পাওয়ার প্লের মধ্যে বল পেয়ে শুরুটা দারুণ করেছিলেন মোস্তাফিজ। প্রথম দুই ওভার থেকে দেন মাত্র ১০ রান। কিন্তু পরের দুই ওভারে আর খুঁজে পাওয়া যায়নি তাকে। দিয়ে দেন আরও ২৪ রান। চার ওভারের স্পেলে ৩৪ রান দিয়ে এবারের আইপিএল শেষ করলেন বাংলাদেশের তারকা।

মোস্তাফিজের মার খাওয়ার দিনে বিবর্ণ মুম্বাইর বাকিরাও। তাদের পিটিয়ে দলের রান বড় করেছেন ঋষভ পান্ত আর বিজয় শঙ্কর।  ঋষভের ৬৪ আর বিজয়ের ৪৩ রানে ১৭৪ রানের বড় স্কোর করে দিল্লি।

বড় রান তাড়ায় মুম্বাইকে শুরুতেই চেপে ধরেন নেপালি লেগ স্পিনার সন্দীপ লামিছানে। ফর্মে থাকা সূর্যকুমার যাদবকে ছেঁটে শুরু। এরপর তিনি আউট করেছেন কাইরন পোলার্ড ও ক্রুনাল পান্ডেকেও।

একদিনে উইকেট পড়তে থাকার মাঝেও এভিন লুইস ছিলেন তেতে। ৩১ বলে ৪৮ করার পর তাকে থামিয়েছেন আরেক লেগ স্পিনার অমিত মিশ্র। অধিনায়ক রোহিত শর্মার বাজে ফর্ম এদিনও ছিল বহাল। হার্দিক পান্ডিয়া আশা দেখিয়ে থামেন ২৭ রানে। শেষ দিকে ঝড় তুলে দলকে জয়ের কাছেই নিয়ে গিয়েছিলেন বেন কাটিং।

তার ২০ বলে ৩৭ রানের ইনিংস থামতে সব আলো নিভে যাই মুম্বাইর। পরের বলেই বোমরাহ আউট হলে ৯ বল আগেই শেষ হয় তাদের ইনিংস।

 

Comments