ওয়াটসনের ব্যাটে সাকিবদের গুঁড়িয়ে চেন্নাই চ্যাম্পিয়ন

আইপিএলের অনেক ম্যাচেই হয়েছে শেষ ওভারের উত্তেজনা। ফাইনালে আর ওসবের ধারেকাছেও কিছু হলো না। হতে দিলেন না আসলে শেন ওয়াটসন। তার তাণ্ডবে বড় লক্ষ্য দিয়েও পাত্তা পায়নি সাকিব আল হাসানরা। এক মৌসুম পর আইপিএলে ফিরেই শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস।
এক আসর পর আইপিএলে ফিরেই চ্যাম্পিয়ন চেন্নাই, ছবি: এএফপি

আইপিএলের অনেক ম্যাচেই হয়েছে শেষ ওভারের উত্তেজনা। ফাইনালে আর ওসবের ধারেকাছেও কিছু হলো না। হতে দিলেন না আসলে শেন ওয়াটসন। তার তাণ্ডবে বড় লক্ষ্য দিয়েও পাত্তা পায়নি সাকিব আল হাসানরা। দুই বছর পর আইপিএলে ফিরেই শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস।

রোববার মুম্বাইর ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে উড়িয়ে দেয় চেন্নাই সুপার কিংস। হায়দরবাদের করা ১৭৮ রান ৯ বল হাতে রেখেই টপকে যায় মহেন্দ্র সিং ধোনির দল। ৫৭ বলে ৮ ছক্কা আর ১১ চারে ১১৭ রান করে অপরাজিত থাকেন ওয়াটসন। এই নিয়ে এবারের আইপিএলে চেন্নাইর সঙ্গে চার দেখায় প্রত্যেকবারই হারল সানরাইজার্স। 

চারে ব্যাটিং পেয়ে ১৫ বলে ২২ রান করলেও বল হাতে একদম হতাশ করেছেন সাকিব। নিজের প্রথম ওভারে ১৫ রান দেওয়ার পর আর তাক ডাকেননি কেন উইলিয়ামসন।

রান তাড়ায় ১৬ রানে আগের ম্যাচের হিরো ফাফ ডু প্লেসিকে হারিয়েছিল চেন্নাই। এরপর আর কোন বিপদ নয়। সুরেশ রায়নার সঙ্গে ১১৭ রানের জুটি গড়েন ওয়াটসন। জুটিতে রায়নার অবদান মাত্র  ৩২। তার আউটের আগেই ঠিক হয়ে যায় ম্যাচের গতি।

ওয়াটসন কম বেশি পিটিয়েছেন সবাইকেই। তবে সবচেয়ে বেশি ভুগেছেন সন্দীপ শর্মা। তার এক ওভারে তিন ছক্কা আর এক চারে ২৭ রান তুলেন তিনি।  এদিন কাজে লাগেনি রশিদ খানের টোটকাও। আফগান লেগি ৪ ওভারে ২৫ রান দিলেও ফেলতে পারেননি উইকেট। তাকে দেখেশুনে খেলে বাকিদের বেদম পিটিয়েছেন ওয়াটসন।

এর আগে টস জিতে হায়দরবাদকে ব্যাট করতে দিয়েছিল চেন্নাই। এদিনও ব্যাটে রান পেয়েছেন অধিনায়ক উইলিয়ামসন। শুরুটা ভালো এনে দিয়েছিলেন শিখর ধাওয়ান। চারে নামা সাকিবও ইঙ্গিত দিয়েছিলেন ঝড়ের। কিন্তু তার ১৫ বলে ২৩ রানের ইনিংস থামে ব্রাভোর বলে মিড অফে ক্যাচ দিয়ে। শেষ দিকে ইউসুফ পাঠানের ২৫ বলে ৪৫ আর কার্লোস ব্র্যাথওয়েটের ১১ বলে ২১ রানে ১৭৮ রানের শক্ত চ্যালেঞ্জই দিতে পেরেছিল হায়দরাবাদ। ওয়াটসনের তেতে উঠার দিনে পরে যা মামুলি হয়ে যায়।

 

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago