চোটের কারণে দলের সঙ্গে মঙ্গলবার দেরাদুন যাচ্ছেন না মোস্তাফিজ

আইপিএলে পায়ের আঙুলে সামান্য চোট পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান। সেটা নিয়ে খুব বেশি ভাবিত ছিলেন না দলের ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশ। মোস্তাফিজকে দেওয়া হয়েছিল দুদিনের বিশ্রাম। বিশ্রাম শেষে আফগানিস্তান সিরিজ খেলতে দলের সঙ্গেই যাওয়ার কথা ছিল তার। তবে সোমবার রাতে বিসিবি জানিয়েছে দলের সঙ্গে যাচ্ছেন না এই পেসার।
Mostafizur Rahman
শনিবার অনুশীলনে যোগ দিয়েছিলেন মোস্তাফিজ। ছবি: বিসিবি

আইপিএলে পায়ের আঙুলে সামান্য চোট পেয়েছিলেন মোস্তাফিজুর রহমান। সেটা নিয়ে খুব বেশি ভাবিত ছিলেন না দলের ভারপ্রাপ্ত কোচ কোর্টনি ওয়ালশ। মোস্তাফিজকে দেওয়া হয়েছিল দুদিনের বিশ্রাম।  বিশ্রাম শেষে আফগানিস্তান সিরিজ খেলতে দলের সঙ্গেই যাওয়ার কথা ছিল তার। তবে সোমবার রাতে বিসিবি জানিয়েছে দলের সঙ্গে যাচ্ছেন না এই পেসার।

চোটের অবস্থা জানতে সোমবার এক্স-রে করানো হয় মোস্তাফিজের পায়ে।  মঙ্গলবার করা হবে আরও পরীক্ষা-নিরিক্ষা। ওইদিনই সকাল ১০টায় ভারতের বিমান ধরবে বাংলাদেশ দল। মোস্তাফিজের দলে যোগ দেওয়া আপাতত নির্ভর করছে পরীক্ষার রিপোর্ট পাওয়ার উপর। দলের সঙ্গে দেরাদুন যাচ্ছেন না অধিনায়ক সাকিব আল হাসানও। আইপিএল খেলে সোমবার দেশে ফেরা সাকিব দেরাদুনে যাবেন ৩১ মে।

রোববার আফগানিস্তান সিরিজ নিয়ে দলের ভাবনা জানাতে সংবাদ সম্মেলনে মোস্তাফিজের চোটের খবর দিয়েছিলেন ওয়ালশ, 'এই মুহূর্তে ওর পায়ের সামনের দিকে সামান্য সমস্যা আছে। আইপিএলে সে পায়ের আঙুলে একটু চোট পেয়েছে। গতকাল এসে সে যখন রিপোর্ট করল, তখন তাকে পুরো ফিট মনে হয়নি। আশা কথা হলো, এটা কাঁধের চোট নয়, স্রেফ পায়ের সামনে একটু লেগেছে।'

মোস্তাফিজের সেরাটা পেতে সেদিন থেকেই তাকে বিশ্রামে রাখার খবরও দেন কোচ, 'আমরা ওকে দুদিনের বিশ্রাম দিয়েছি। আমরা চাই, ভারতে সে নিজের সেরাটা দিক। সে অনেক উন্নতি করেছে। নিজের শক্তি ফিরে পেয়েছে। বলের গতিও বাড়ছে। আমার মনে হয় সে ভারতে ভালো করবে।'

অবশ্য চোট নিয়েও শনিবার অনুশীলন ম্যাচ খেলেছেন মোস্তাফিজ। আফগান সিরিজে ম্যাচ পরিস্থিতি ঝালাই করতে ক্রিকেটাররা ভাগ হয়ে একটি অনুশীলন ম্যাচ খেলেন। তাতে বলও করেন মোস্তাফিজ।

আফগানিস্তানের বিপক্ষে ভারতের দেরাদুনে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ৩ জুন। সিরিজের বাকি দুই ম্যাচ ৫ ও ৭ জুন।

Comments

The Daily Star  | English

Crude bombs blast in front of BNP’s Nayapaltan office

Two crude bombs blasted in front of BNP’s Nayaplatan central office in Dhaka this afternoon

1h ago