শীর্ষ খবর

নিহত আরও ১২, মোট সংখ্যা ছাড়াল ১০০

দেশজুড়ে চলমান মাদবিরোধী অভিযানে গতরাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথিত বন্দুকযুদ্ধে আরও ১২ জন নিহত হয়েছেন। এ নিয়ে গত ১৫ দিনে নিহতের সংখ্যা বেড়ে হলো ১০৮।
মাদবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধ

দেশজুড়ে চলমান মাদবিরোধী অভিযানে গতরাতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কথিত বন্দুকযুদ্ধে আরও ১২ জন নিহত হয়েছেন। এ নিয়ে গত ১৫ দিনে নিহতের সংখ্যা বেড়ে হলো ১০৮।

সোমবার দিবাগত রাতে ঢাকা, কুমিল্লা, কুষ্টিয়া, ময়মনসিংহ, সাতক্ষীরা, ঠাকুরগাঁও, যশোর ও বরগুনায় এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশ ও র‍্যাব বলেছে, নিহতরা সকলেই মাদক ব্যবসায়ী। এর মধ্যে কিছু জায়গায় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মাদক ব্যবসায়ীদের বন্দুকযুদ্ধ হয়েছে আর কিছু জায়গায় অভ্যন্তরীণ বিরোধকে কেন্দ্র করে মাদক ব্যবসায়ীদের দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়েছে। পরে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সিনিয়র সহকারী কমিশনার মিজানুর রহমান বলেন, দক্ষিণখান এলাকায় গতরাত ১২:১০ মিনিটে সুমন মিয়া ওরফে খুকু সুমন নামের সন্দেহভাজন একজন মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। মাদক ব্যবসার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খোলামাঠ এলাকায় অভিযানে যায় পুলিশ। উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এই ঘটনার পর সুমনের লাশ উদ্ধার করে পুলিশ। সেখানে একটি শুটার গান, দুইটি গুলি ও ১০০০ ইয়াবা পাওয়া গেছে। বন্দুকযুদ্ধের এই ঘটনায় দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও তিনি যোগ করেন।

পুলিশের দাবি, সুমন শীর্ষ মাদক ব্যবসায়ী। দক্ষিণখান থানায় তার বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে।

কুমিল্লায় মুরাদনগরের গুনজার এলাকায় গতরাত সাড়ে ১২টার দিকে লিটন ওরফে কানা লিটন (৪৩) ও বাতেন (৩৪) নামের দুজন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন বলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনজুর আলম দাবি করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপ-গান ও ৪০০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। এই ঘটনায় তিন জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি জানান, লিটনের বিরুদ্ধে সাতটি মামলা ও বাতেনের বিরুদ্ধে আটটি মামলা ছিল।

কুষ্টিয়ার দৌলতপুরের শেহালা মাঠ এলাকায় মুকাদ্দাস আলী (৪২) ও ফজলুর রহমান (৪৮) নামের দুজন রাত আড়াইটার দিকে নিহত হন বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের ওসি সাব্বিরুল আমিন। দৌলতপুর থানা তাদের বিরুদ্ধে মাদক সংক্রান্ত আটটি করে মামলা ছিল।

ময়মনসিংহের ভালুকা উপজেলায় রাত ২:১০ মিনিটে মিজান (৪৫) নামের একজন নিহত হন বলে ডিবি পুলিশের ওসি আশিকুর রহমানকে উদ্ধৃত করে ইউএনবির খবরে জানানো হয়েছে। ঘটনাস্থল থেকে ১০০ গ্রাম হেরোইন, বুলেটের তিনটি খোসা ও একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

তিনি জানান, মিজানের বিরুদ্ধে মাদক ও ডাকাতিসহ মোট নয়টি মামলা ছিল।

সাতক্ষীরায় কলারোয়া উপজেলায় দেয়ারা ইউনিয়নের পিলাপুল মাঠে গত রাত ২টার দিকে আনিসুর রহমান (৪০) নামের একজন পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন বলে জানিয়েছেন কলারোয়া থানার ওসি বিপ্লব কুমার নাথ।

তিনি বলেন, আনিসুরের নামে ১০টি মামলা ছিল। তিনি একজন তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। তার কাছ থেকে একটি ওয়ান শুটার গান, দুটি বুলেট ও ৭০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে। তবে নিহতের স্ত্রী নাজমা বেগমের দাবি, সোমবার সকালে সাদা পোশাকে একদল পুলিশ তার স্বামীকে আটক করে নিয়ে যান। এর পর থেকেই তিনি তার স্বামীর কোনো খোঁজ পাননি।

ঠাকুরগাঁওয়ের হরিপুরের শীতলপুর এলাকায় হারুন (৪৫) নামের একজন নিহত হন বলে হরিপুর থানার ওসি রুহুল কুদ্দুসকে উদ্ধৃত করে জানিয়েছে ইউএনবি। থানায় তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে।

যশোরের চাচাড়ার রায়পাড়া এলাকায় রাত ৩টার দিকে প্রতিদ্বন্দ্বী দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধ হয় বলে কোতোয়ালী থানার উপ-পরিদর্শক মনজুরুল ইউএনবিকে জানিয়েছেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুটি গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। সেখান থেকে দুটি পিস্তল, পাঁচটি গুলির খোসা ও দুই প্যাকেট ইয়াবা উদ্ধার করা হয়েছে।

ইউএনবি জানায়, বরগুনার বেতাগি পৌরসভার কাজিরাবাদ ইউনিয়নের কুমারখালী গ্রামে ফিরোজ মৃধা (৪৫) নামের একজন ভোর সাড়ে ৪টার দিকে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। তার বিরুদ্ধে নয়টি মামলা ছিল। বেতাগি থানার ওসি মামুনুর রশিদ বলেন, ঘটনাস্থল থেকে একটি রিভলভার, একটি শুটার গান, চারটি বুলেট ও ২৪০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার খালাজোড়া এলাকায় রাত ২টার দিকে দুই দল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে জনি মিয়া (৩০) নামের একজন নিহত হয়েছেন। আখাউড়া থানার ওসি মোশাররফ হোসেনকে উদ্ধৃত করে ইউএনবি জানায় ঘটনাস্থল থেকে একটি পাইপ গান, একটি কার্ট্রিজ ও ধারালো অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

Comments

The Daily Star  | English
Facebook automatically logs out

Timeline not loading: Facebook hit with widespread outage

Facebook is reportedly experiencing technical difficulties, with several users unable to access their timelines. Complaints began surfacing around 10:30 AM Bangladesh time today, with users reporting a loading error that prevents anything from appearing on their timelines.

30m ago