অডিও ক্লিপ নিয়ে তদন্ত শুরু হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজারের টেকনাফে মাদকবিরোধী অভিযানে পৌর কাউন্সিলর একরামুল হক নিহত হওয়ার ঘটনা নিয়ে প্রকাশিত অডিও ক্লিপগুলো সরকার তদন্ত করে দেখছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, একজন ম্যাজিস্ট্রেট তদন্ত দলের নেতৃত্ব দিচ্ছেন। তারা কাজ শুরু করে দিয়েছেন। অডিও ক্লিপগুলো সংগ্রহ করা হচ্ছে।
ঢাকার সিদ্ধেশ্বরীতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মাদকবিরোধী সচেতনতামূলক অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: স্টার

কক্সবাজারের টেকনাফে মাদকবিরোধী অভিযানে পৌর কাউন্সিলর একরামুল হক নিহত হওয়ার ঘটনা নিয়ে প্রকাশিত অডিও ক্লিপগুলো সরকার তদন্ত করে দেখছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, একজন ম্যাজিস্ট্রেট তদন্ত দলের নেতৃত্ব দিচ্ছেন। তারা কাজ শুরু করে দিয়েছেন। অডিও ক্লিপগুলো সংগ্রহ করা হচ্ছে।

আজ সকালে ঢাকার সিদ্ধেশ্বরীতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে মাদকবিরোধী সচেতনতামূলক অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এই কথা বলেন। মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বেসরকারি বিশ্ববিদ্যালয়টি যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল।

‘বন্দুকযুদ্ধে’ নিহতদের প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার চায় না কেউ নিহত হোক। ‘বন্দুকযুদ্ধে যারা নিহত হচ্ছে, তাদের কিছুতেই আমরা কন্ট্রোল করতে পারছিলাম না,’ যোগ করেন তিনি।

গত ২৬ মে টেকনাফ পৌরসভার কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা একরামুল হক নিহত হন। পরিবারের অভিযোগ, একরামুলকে বাসা থেকে গিয়ে হত্যা করা হয়েছে। একরামুলের পরিচিত লোকজন ও রাজনৈতিক সহকর্মীদের দাবি, ইয়াবা বা কোনো ধরনের মাদক ব্যবসায় তার সংশ্লিষ্টতা ছিল না। তারা এই ‘হত্যাকাণ্ডের’ বিচার চেয়েছেন।

গত বৃহস্পতিবার একরামুল নিহত হওয়ার ঘটনা নিয়ে তার স্ত্রী মোট ১৪ মিনিট ২২ সেকেন্ডের ফোনালাপের চারটি অডিও ক্লিপ প্রকাশ করেন। অডিওগুলো নিয়ে প্রকাশিত খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষোভ তৈরি হয়। তবে দ্যা ডেইলি স্টারের পক্ষ থেকে অডিও ক্লিপগুলোর সত্যতা নিরপেক্ষভাবে যাচাই করা সম্ভব হয়নি।

তবে র‍্যাব বলে আসছে, একরামুল তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। ‘বন্দুকযুদ্ধে’ সে নিহত হয়েছে। সেই সঙ্গে অডিও ক্লিপগুলো বাহিনীটি খতিয়ে দেখছে বলেও জানানো হয়েছে।

Comments

The Daily Star  | English

Protesters stage sit-in near Bangabhaban demanding president's resignation

They want Shahabuddin to step down because of his contradictory remarks about Hasina's resignation

40m ago