শনি কাটছে না সালমানের!

ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরে সিনেমার শুটিং চলাকালে বিপন্ন প্রাণি কৃষ্ণসার হরিণ হত্যার দায়ে জেল-জমিমানা হয় বলিউড সুপারস্টার সালমান খানের। পরে, জামিনে ছাড়া পান তিনি। কিন্তু, বিপদ যেন ছাড়ছে তাকে।
Salman Khan
বলিউড সুপারস্টার সালমান খান। ছবি: সংগৃহীত

ভারতের রাজস্থান রাজ্যের যোধপুরে সিনেমার শুটিং চলাকালে বিপন্ন প্রাণি কৃষ্ণসার হরিণ হত্যার দায়ে জেল-জমিমানা হয় বলিউড সুপারস্টার সালমান খানের। পরে, জামিনে ছাড়া পান তিনি। কিন্তু, বিপদ যেন ছাড়ছে তাকে।

যোধপুরের আদিবাসী বিষ্ণই সম্প্রদায়ের কাছে কৃষ্ণসার হরিণ ‘দেবতাতুল্য’। তাই এর হত্যাকারী সালমানকে হত্যার হুমকি দিয়েছেন সেই সম্প্রদায়ের একজন লরেন্স বিষ্ণই।

বিভিন্ন অপরাধে সাজাপ্রাপ্ত লরেন্সকে গণ্য করা হয় ভারতের কুখ্যাত গ্যাংস্টার হিসেবে। তিনি বলিউড সুপারস্টার সালমান খানকে হত্যার নীল-নকশা করছেন। তীক্ষ্ন দৃষ্টি রাখা হয়েছে মুম্বাইয়ে অভিনেতার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের চারপাশে। চলছে ‘সুলতান’-এর গতিবিধির ওপর নজরদারি।

গতকাল (৯ জুন) ভারতীয় গণমাধ্যম এমন খবর প্রকাশ করে। এক প্রতিবেদনে টাইমস অব ইন্ডিয়া জানায়, যোধপুরে কারাবন্দী লরেন্স বিষ্ণই তার সবচেয়ে বিশ্বস্ত শিষ্য সম্পদ নেহরাকে মুম্বাই পাঠিয়েছেন সালমান খানের ওপর আক্রমণ পরিচালনার একটি ছক আঁকার জন্যে।

সংবাদমাধ্যমটির মতে, সাল্লু ভাইয়ের ওপর চূড়ান্ত আক্রমণের প্রস্তুতি হিসেবে প্রথম দফা জরিপ হয়ে গেছে গত মে মাসের প্রথম সপ্তাহে। এরপর নেওয়া হচ্ছে দ্বিতীয় দফা জরিপের প্রস্তুতি। এছাড়াও, ভাইজানের ওপর আক্রমণ শেষে নির্বিঘ্নে দেশ ছাড়াও রাস্তাও খুঁজে নেওয়া হচ্ছে।

দেশটির হরিয়ানা রাজ্যের আইনশৃঙ্খলা বাহিনী এসটিএফ-এর উপ- মহাপরিদর্শক (ডিআইজি) সতীশ বালাম গতকাল গণমাধ্যমকে বলেন, “মে মাসের প্রথম সপ্তাহে সম্পদ নেহরা মুম্বাইয়ে অবস্থান করে সালমান খানের গতিবিধির ওপর নজর রাখেন। সালমান কখন তার বাড়ির বারান্দায় আসেন, ভক্তদের সঙ্গে দেখা করেন- সেসব বিষয়ে জরিপ করে রাখা হয়েছে। এছাড়াও, তার বাড়ির কিছু ছবিও তোলো হয়েছে।”

গত জানুয়ারিতে সুপারস্টার সালমানকে হত্যা করার যে হুমকি দিয়েছিলেন গ্যাংস্টার লরেন্স, তা বাস্তবায়নের জন্যেই কাজ করছেন নেহরা। লরেন্স কারাগারে থাকায় তার অনুপস্থিতিতে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধ-কর্ম চালিয়ে যাচ্ছে তার শিষ্য। লরেন্সবিরোধী গ্যাংগুলোর সদস্যদের কাছ থেকে এমন তথ্য পাওয়া গেছে বলে ভারতীয় গণমাধ্যমকে জানান সেই কর্মকর্তা।

Comments

The Daily Star  | English

Turnover on interbank forex market on the decline

Turnover slumped 48.9 percent year-on-year to $23.6 billion in 2022-23, the central bank said in its Monetary Policy Review 2023-24 published last week.

47m ago