স্পেনের নতুন কোচ হিয়েরো

স্পেন ফুটবল দলের নতুন কোচ হিসেবে ফার্নান্দো হিয়েরোর নাম ঘোষণা করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফএএফ)। সদ্যই বরখাস্ত করা জুলেন লোপেতেগির স্থলাভিষিক্ত হলেন আরএফএএফের স্পোর্টিং ডিরেক্টর। এক টুইটার বার্তায় বিষয়টি জানায় আরএফএএফ।
Fernando Hierro
সংবাদ সম্মেলনে ফার্নান্দো হিয়েরো। ছবি : এএফপি

স্পেন ফুটবল দলের নতুন কোচ হিসেবে ফার্নান্দো হিয়েরোর নাম ঘোষণা করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফএএফ)। বুধবারই বরখাস্ত করা জুলেন লোপেতেগির স্থলাভিষিক্ত হলেন আরএফএএফের স্পোর্টিং ডিরেক্টর। এক টুইটার বার্তায় বিষয়টি জানায় আরএফএএফ।

‘২০১৮ রাশিয়া বিশ্বকাপে স্পেনের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ফার্নান্দো হিয়েরো’ – নিজস্ব টুইটারে এমন টুইটই করে স্পেন ফুটবল ফেডারেশন। 

এর আগে বুধবার সংবাদ সম্মেলন করে লোপেতেগিকে বরখাস্ত করেন আরএফএএফের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস। মূলত কোন কিছু না জানিয়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার কারণেই তাকে বরখাস্ত করে আরএফএএফ। এমন কাজকে ‘বিশ্বাসঘাতকতা’ হিসেবে দেখেছেন রুবিয়ালেস।

৫০ বছর বয়সী হিয়েরো ক্যারিয়ারের অধিকাংশ সময় রিয়াল মাদ্রিদে খেলেই কাটিয়েছেন। পাঁচটি লা লিগার সঙ্গে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও জিতেছেন তিনি। ফুটবল ক্যারিয়ার শেষে ফুটবল ক্লাব রিয়াল অভিয়েদোর কোচ ছিলেন। এরপর থেকেই স্পোর্টস ডিরেক্টর হিসেবে আছেন আরএফএএফে।

গত বৃহস্পতিবার স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ তাদের পরবর্তী কোচ হিসেবে লোপেতেগির নাম ঘোষণা করে। বিশ্বকাপ শেষে তিনি রিয়ালের দায়িত্ব গ্রহণ করবেন বলেও জানায় ক্লাবটি। ২০২০ সাল পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছে ক্লাবটি।

রাশিয়া বিশ্বকাপে খেলবে বি গ্রুপে স্পেন। যেখানে তাদের প্রধান প্রতিপক্ষ ২০১৬ ইউরোপিয়ান চ্যাম্পিয়ন পর্তুগাল। ১৬ জুন নিজেদের প্রথম ম্যাচে পর্তুগিজদের মোকাবেলা করবে তারা। বাকি দুটি দল মরক্কো ও ইরান। ২১ জুন ইরান এবং ২৬ জুন মরক্কোর বিপক্ষে খেলবে দলটি।

 

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago