আত্মীয়দের সঙ্গে কারাগারে খালেদার ‘অন্যরকম’ ঈদ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গতকাল (১৬ জুন) কারাগারে আত্মীয় এবং ঘনিষ্ঠজনদের সঙ্গে ‘ব্যতিক্রমী’ ঈদ পালন করেছেন।
khaleda relatives
১৬ জুন ২০১৮, ঈদ উপলক্ষে ২০জন আত্মীয় ও ঘনিষ্ঠ ব্যক্তি ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আসেন। ছবি: সংগৃহীত

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গতকাল (১৬ জুন) কারাগারে আত্মীয় এবং ঘনিষ্ঠজনদের সঙ্গে ‘ব্যতিক্রমী’ ঈদ পালন করেছেন।

আমাদের সংবাদদাতা জানান, ঈদের দিন ২০জন আত্মীয় ও ঘনিষ্ঠ ব্যক্তি ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আসেন।

ঈদ উপলক্ষে আত্মীয়দের নিয়ে আসা খাবার দিয়ে বিএনপি প্রধান মধ্যাহ্নভোজ সারেন।

খালেদা জিয়া সাধারণত দুপুর দেড়টায় খাওয়া-দাওয়া সারলেও ঈদের দিন তিনি আত্মীয়দের অপেক্ষায় ছিলেন বলে দেরি করে খাবার খান।

বিএনপি প্রধানের আত্মীয়রা দুপুর সোয়া ২টার দিকে কারাগারে প্রবেশ করে এবং ৪টা ৪০ মিনিটের দিকে বের হয়ে আসেন।

আত্মীয়দের মধ্যে এসেছিলেন খালেদা জিয়ার প্রয়াত ভাই সাঈদ ইস্কান্দারের স্ত্রী ও সন্তানেরা এবং ছোট ভাই শামীম ইস্কান্দারের স্ত্রী ও সন্তানেরা।  খালেদার ব্যক্তিগত সহকারী আব্দুস সাত্তার এবং গুলশান বাসভবনের দুজন কর্মচারীও সেদিন কারাগারে তার সঙ্গে দেখা করেন।

আত্মীয়রা জানান, খালেদা জিয়ার চলাফেরা করতে অসুবিধা হচ্ছে বলে তার দুই পাশে দুজনের সহযোগিতা নিয়ে তিনি সেলের বাইরে এসেছিলেন।

দর্শনার্থীরা খালেদা জিয়াকে বেগুনি ও সাদা রঙয়ের অরকিডের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। তিনি তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং ছোটদের আশীর্বাদ করেন।

সেসময় তিনি সবাইকে ধৈর্য ধারণ ও সর্বশক্তিমান আল্লাহর ওপর অবিচল আস্থা রাখার অনুরোধ জানান।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি একটি বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন। রায় প্রকাশের দিন থেকেই বিএনপি প্রধান কারাভোগ করছেন।

Comments