অস্ট্রেলিয়ার সঙ্গে ড্র করল ডেনমার্ক

ম্যাচের শুরুতেই লিড নিয়েছিল ডেনমার্ক। জিততেই দ্বিতীয় রাউন্ড অনেকটাই নিশ্চিত হয়ে যেত তাদের। কিন্তু ডি বক্সের ভেতর হ্যান্ড বলের খেসারত দিতে হয়েছে পেনাল্টিতে গোল হজম করে। দুদলের সমানে-সমান লড়াইয়ের পরও পয়েন্ট টেবিলে শীর্ষে ডেনমার্ক।
ছবিঃ রয়টার্স

ম্যাচের শুরুতেই লিড নিয়েছিল ডেনমার্ক। জিততেই দ্বিতীয় রাউন্ড অনেকটাই নিশ্চিত হয়ে যেত তাদের। কিন্তু ডি বক্সের ভেতর হ্যান্ড বলের খেসারত দিতে হয়েছে পেনাল্টিতে গোল হজম করে। এই পেনাল্টিও অস্ট্রেলিয়া পেয়েছে ভিএআর প্রযুক্তির সহায়তায়। তবে দুদলের সমানে-সমান লড়াইয়ের পরও পয়েন্ট টেবিলে শীর্ষেই ডেনমার্ক।

বৃহস্পতিবার সামারা অ্যারিনায় সি গ্রুপের ডেনমার্ক-অস্ট্রেলিয়া ম্যাচ শেষ হয় ১-১ সমতায়। ডেনমার্কের হয়ে গোল করেন ক্রিশ্চিয়ান এরিকসন। পেনাল্টি থেকে সেই গোল ফেরত দেন মাইল জেডিনাক। 

খেলার শুরুতেই বল পজিশন নিয়ে পরিকল্পিত আক্রমণ গড়ে ডেনমার্ক। ফলও আসে হাতেনাতে। ৭ মিনিটের সময় নিকোলাই জোরগেনসনের পাস বক্সের ভেতর পেয়ে যান এরিকসন। বা পায়ের শট বল জালে জড়ান তিনি। 

গোল খেয়ে সম্বিৎ ফিরে পায় অসিরাও। দুই উইং দিয়ে বার কয়েক আক্রমণে যায় তারা। তবে কাঙ্খিত ফল মিলছিল না। ৩৮ মিনিটে ডি বক্সের ভেতর ইউসুফ পাউলসেন হাত লাগাতে তা মাঠের রেফারির চোখ এড়িয়ে যায়। ভিএআরের সহায়তা নিয়েই মেলে পেনাল্টি। সেখান থেকে গোল করেন জেডিনাক।

সমতা নিয়ে বিরতিতে যাওয়া দুদল বিরতির পর ছিল অতি সতর্ক। হারলেই বিদায় নিতে হতো অস্ট্রেলিয়াকে। কোনভাবেই তাই পয়েন্ট হারাতে চাইছিল না তারা। তবে রক্ষণ পোক্ত রেখে শানিয়েছে আক্রমণ। যা প্রতিহত হয়েছে প্রতিপক্ষের রক্ষণে। সেখানেও সতর্ক অবস্থায় ডেনিশরা। প্রথম ম্যাচে পেরুকে হারিয়ে পাওয়া ৩ পয়েন্টের সঙ্গে আরও এক পয়েন্ট নিয়ে দ্বিতীয় রাউন্ডের পথ শক্ত হয়েছে তাদের। 

Comments

The Daily Star  | English
Raushan Ershad

Raushan Ershad says she won’t participate in polls

Leader of the Opposition and JP Chief Patron Raushan Ershad today said she will not participate in the upcoming election

5h ago