‘রাজনৈতিক ব্যর্থতা ঢাকতে হতাশা থেকে বিএনপির অভিযোগ’

রাজনৈতিক ব্যর্থতা ঢাকবার জন্য এবং হতাশা থেকে জাতিকে বিভ্রান্ত করবার জন্য বিএনপি বিভিন্ন অভিযোগ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।
ইসির নির্দেশ অমান্য করে গাজীপুরে নির্বাচনের প্রচারে গিয়েছিলেন নওফেল। এর জন্যে গতকাল সিইসির সঙ্গে দেখা করে দুঃখ প্রকাশ করেন। ছবি: স্টার

রাজনৈতিক ব্যর্থতা ঢাকবার জন্য এবং হতাশা থেকে জাতিকে বিভ্রান্ত করবার জন্য বিএনপি বিভিন্ন অভিযোগ করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ভোটের দিন আজ মঙ্গলবার দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বিএনপি প্রতিনিধি দল সিইসির সঙ্গে বৈঠক করার পরই আওয়ামী লীগের এ প্রতিনিধি দল তার সঙ্গে সাক্ষাৎ করেন।

নওফেল জানান,  বিএনপি কখনো বলছে ২১টি, কখনো বলছে ১০০টি কেন্দ্র থেকে তাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কিন্তু কাদেরকে বের করে দেওয়া হয়েছে তার কোনো তালিকা দিতে পারেনি।

‘তারা রাজনৈতিক ব্যর্থতা ঢাকবার জন্য হতাশা থেকে জাতিকে বিভ্রান্ত করতে, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য নানা অভিযোগ করছে।’

তিনি বলেন, গণমাধ্যমের বরাত দিয়ে গতরাতে বিএনপির কেন্দ্রীয় দুইজন নেতা গাজীপুরে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছেন।

ক্ষমতাসীন দলটির এই নেতা বলেন, ‘এটি এখন ভাইরাল করতে বলেছেন। আজকে যতটুকু বিচ্ছৃঙ্খলা হয়েছে। আমরা মনে করি এটি সেই পরিকল্পনার অংশ।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৪২৫টি কেন্দ্রের মধ্য মাত্র ৫টি কেন্দ্র বন্ধ করা হয়েছে। এতে সার্বিক নির্বাচন প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ বলা যায় না। দেশের বাইরে থেকে তাদের (বিএনপি) কোনো কোনো নেতা নির্বাচন ঘিরে কলকাঠি নাড়ছে বলেও অভিযোগ করেন তিনি।

আমরা যে উৎসবমুখর পরিবেশ দেখেছি। তাতে শেষ পর্যন্ত ফলাফল আমাদের প্রার্থীর পক্ষে আসবে, মন্তব্য নওফেলের।

চার সদস্যের প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল,  কেন্দ্রীয় সদস্য রিয়াজুল কবীর কাওসার, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক শামসুর নাহার চাপা ও বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর সবুর।

সিইসির সঙ্গে চার নির্বাচন কমিশনার ও ইসি সচিব উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

One dead as Singapore Airlines flight hit by turbulence

 A Singapore Airlines SIAL.SI flight from London made an emergency landing in Bangkok on Tuesday due to severe turbulence, officials said, with one passenger on board dead and local media reporting multiple injuries.

1h ago