মদ্রিচের প্রশংসায় মুখর কাকা

গোটা ফুটবল বিশ্বই যেন এখন লুকা মদ্রিচ-জ্বরে আক্রান্ত। প্রথমবারের মতো ক্রোয়েশিয়াকে বিশ্বকাপের ফাইনালে তোলা অধিনায়ক মদ্রিচের প্রশংসা এখন সকলের মুখে মুখে। এবার সেই তালিকায় যোগ দিলেন ব্রাজিল কিংবদন্তি কাকাও। বলেছেন, মদ্রিচ ফুটবল খেলাটাকে দিন দিন আরও সহজ বানিয়ে ফেলছেন।
Luka Modric
সেরা ছন্দে আছেন লুকা মদ্রিচ

গোটা ফুটবল বিশ্বই যেন এখন লুকা মদ্রিচ-জ্বরে আক্রান্ত। প্রথমবারের মতো ক্রোয়েশিয়াকে বিশ্বকাপের  ফাইনালে তোলা অধিনায়ক মদ্রিচের প্রশংসা এখন সকলের মুখে মুখে। এবার সেই তালিকায় যোগ দিলেন ব্রাজিল কিংবদন্তি কাকাও। বলেছেন, মদ্রিচ ফুটবল খেলাটাকে দিন দিন আরও সহজ বানিয়ে ফেলছেন।

রিয়াল মাদ্রিদে এক মৌসুম মদ্রিচের সাথে খেলেছেন কাকা। নিজের সাবেক সতীর্থের প্রশংসা করতে তাই কার্পণ্য করেননি কাকা, ‘মদ্রিচের খেলা দেখলে মনে হবে ফুটবল না জানি কত সহজ খেলা! কিন্তু বিশ্বাস করুন, ফুটবল খেলাটা খুবই কঠিন একটা খেলা। আর বিশ্বকাপ খেলা তো আরও কঠিন। অথচ ও এমনভাবে খেলে, যেন এটা খুব সাধারণ একটা ব্যাপার।’

এমন অর্জন মদ্রিচের প্রাপ্য, এমন মন্তব্য করে সাবেক সতীর্থকে অভিনন্দনও জানিয়েছেন কাকা, ‘ও একজন অসাধারণ খেলোয়াড়। চারটা চ্যাম্পিয়ন্স লীগ জিতেছে, এখন আবার অধিনায়ক হিসেবে বিশ্বকাপের ফাইনালেও উঠেছে। ওর এসব প্রাপ্য। ও খুবই ভদ্র একজন মানুষ। মদ্রিচকে অনেক অনেক অভিনন্দন।’

মিডফিল্ডারদের মধ্যে এই বিশ্বকাপে সবচেয়ে বেশি সময় মাঠে থেকেছেন মদ্রিচ। সব খেলোয়াড় মিলিয়েই এই বিশ্বকাপে সবচেয়ে বেশি ৬৩ কিলোমিটার দৌড়েছেনও তিনিই। 

Comments