মাহমুদুর রহমানের ওপর ‘ছাত্রলীগের’ হামলা

‘আমার দেশ’-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান আজ (২২ জুলাই) কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।
mahmudur rahman
২২ জুলাই ২০১৮, কুষ্টিয়ায় ‘আমার দেশ’-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ছবি: সংগৃহীত

‘আমার দেশ’-এর ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান আজ (২২ জুলাই) কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

হামলাকারীরা মাহমুদুরের গাড়ি লক্ষ্য করে ঢিল ছুঁড়ে। এসময় ঢিল লেগে তার মাথা ফেটে যায়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননা মামলায় জামিন পাওয়ার পরপরই এই হামলার ঘটনা ঘটে।

আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, ছাত্রলীগ কুষ্টিয়া শাখার সভাপতি তুষার আহমেদের নেতৃত্বে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত অন্তত ১০০ জন আদালত কক্ষের বাইরে অবস্থান নেন।

কুষ্টিয়া জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এমএম মোর্শেদ সম্পাদক মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করার পর তিনি প্রথমে আদালত কক্ষের ভেতরে আটকে থাকেন। এরপর, দুপুর সাড়ে ৩টার দিকে তার ওপর হামলা করা হয়।

আদালতের বাইরে অবস্থানকালে ছাত্রলীগ নেতা তুষার আহমেদ সাংবাদিকদের বলেন, “আমরা তার জন্যে অপেক্ষা করছি। অপেক্ষা করছি কখন তিনি আদালত থেকে বের হয়ে আসেন। আমরা জানতে চাই তিনি কেমন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অবমাননাকর মন্তব্য করার সাহস পেলেন।”

তবে এ বিষয়ে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে কেউই কোনো মন্তব্য করতে রাজি হননি।

মামলার নথিতে বলা হয়, ২০১৭ সালের ১ ডিসেম্বর এক অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় ১০ ডিসেম্বর তুষার আহমেদ কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির মামলা করেন।

উল্লেখ্য, অবমাননাকর মন্তব্যের কারণে মাহমুদুর রহমানের বিরুদ্ধে আরও কয়েকটি জেলায় মানহানি মামলা করা হয়েছে।

Comments