টরন্টোতে বন্দুকধারীর গুলিতে নিহত ১

কানাডার টরন্টোর শহরতলীতে এক বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও এক মেয়ে শিশুসহ ১৪ গুলিবিদ্ধ হয়েছেন। হামলার পর পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়।
বন্দুক হামলার পর কানাডার টরন্টোতে সতর্ক অবস্থানে এক পুলিশ। ছবি: রয়টার্স

কানাডার টরন্টোর শহরতলীতে এক বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও এক মেয়ে শিশুসহ ১৪ গুলিবিদ্ধ হয়েছেন। হামলার পর পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হয়।

টরন্টোর পুলিশ প্রধান জানান, রোববার গভীর রাতে শহরতলীর গ্রিক টাউন এলাকায় বন্দুক হামলা হয়। বন্দুকধারী ছাড়াও এই ঘটনায় একজন অল্পবয়স্ক নারী প্রাণ হারিয়েছেন। আহতদের মধ্যে শিশুটির অবস্থা সংকটজনক। তবে অন্য আহতদের অবস্থা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি পুলিশ। তবে এখন পর্যন্ত পুলিশ যা জানতে পেরেছে তাতে এখনই একে ‘সন্ত্রাসী হামলা’ বলা যাচ্ছে না বলে পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন।

গুলির ঘটনাটি ঘটেছে গ্রিক টাউনে,বাঙালি অধ্যুষিত এলাকা বাংলা টাউনে নয়। 

ঘটনাস্থলে উপস্থিত জন টুলোচ নামের এক ব্যক্তি জানান, তিনি ও তার ভাই সেখানে গাড়ি থেকে নামা মাত্র ২০ থেকে ৩০টি গুলির শব্দ শুনতে পান। তিনি বলেন, ‘সবাই দৌড়ে পালাচ্ছিল। তাদের দেখে আমরাও দৌড়াতে শুরু করি।’

ঘটনার পর পরই প্রচুর পুলিশ ও প্যারামেডিক সেখানে গিয়ে পৌছায়। এসময় কৌতূহলী লোকজন ঘর থেকে বেরিয়ে এসে সেখানে ভিড় জমায়।

টরন্টোর কাউন্সিলর পলা ফ্লেচার স্থানীয় একটি গণমাধ্যমকে বলেন, ‘তিনি শুনেছেন বন্দুকধারী ব্যক্তিটি মানসিকভাবে পর্যুদস্ত ছিলেন। এটা গ্যাং সংক্রান্ত ছিল না। মানসিক বিপর্যস্ত এক লোকের কাজ এটি।’

Comments

The Daily Star  | English

Bangladesh complete historic Test win over New Zealand

Taijul Islam completed a 10-wicket-haul as Bangladesh brought up their maiden home Test victory over New Zealand, defeating the Kiwis by 150 runs on the fifth day of the first Test at the Sylhet International Cricket Stadium today.

2h ago