অক্ষয় কুমার-জন আব্রাহাম যুদ্ধ!

ভারতের স্বাধীনতা দিবসে আজ (১৫ আগস্ট) বলিউড দেখছে এক অভিনব যুদ্ধ। তবে এই যুদ্ধকে ‘সেয়ানে সেয়ানে লড়াই’ বলতে নারাজ দেশটির বিনোদন জগত।
Akshay Kumar and John Abraham
অভিনেতা অক্ষয় কুমার এবং জন আব্রাহাম। ছবি: সংগৃহীত

ভারতের স্বাধীনতা দিবসে আজ (১৫ আগস্ট) বলিউড দেখছে এক অভিনব যুদ্ধ। তবে এই যুদ্ধকে ‘সেয়ানে সেয়ানে লড়াই’ বলতে নারাজ দেশটির বিনোদন জগত।

ভারতীয় গণমাধ্যম ডেকান ক্রনিকল এক প্রতিবেদনে জানায়, বলিউডের শীর্ষ তারকা অক্ষয় কুমারের সঙ্গে ‘ওয়াটার’-খ্যাত জন আব্রাহামের তুলনা করা ঠিক না হলেও, এ বছরের শুরুতে জনের ‘পরমাণু’-র সাফল্য তাকে এনে দিয়েছে এক নতুন উচ্চতায়।

আজ অক্ষয়ের ‘গোল্ড’ এবং জনের ‘সত্যমেব জয়তী’ মুক্তি পাওয়ায় বক্স অফিসে এই ‘অসম যুদ্ধ’ শুরু হয়েছে বলে উল্লেখ করা হয়েছে প্রতিবেদনটিতে। এমনকি, যুদ্ধটি বেশ তীব্র হতে পারে বলেও মন্তব্য করা হয়েছে। কেননা, অগ্রিম টিকিট বুকিংয়ে সাফল্য দেখিয়েছে ‘সত্যমেব’।

এদিকে, অক্ষয়ের ছবিটির জোর প্রচারণায় নেমেছে দুটি শক্তিশালী প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেনমেন্ট এবং টি-সিরিজ। এ ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সূত্র জানায়, ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে ‘গোল্ড’ মুক্তি পাবে তা ‘সত্যমেব জয়তী’-র মুক্তির তারিখের অনেক আগেই ঘোষণা দেওয়া হয়েছিল। বিষয়টি নিয়ে ‘সত্যমেব’ দলের সঙ্গে কথাও বলেছিলেন অক্ষয়।

এ বছরের শুরুতে ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে অক্ষয় তার ‘প্যাডম্যান’ মুক্তির ঘোষিত দিনকক্ষ পিছিয়ে দিয়েছিলেন সঞ্জয়লীলা বানশালির ‘পদ্মাবত’-এর সম্মানে। তাই এবার স্বাধীনতা দিবসে তেমন সম্মান পাবেন বলেও আশা করেছিলেন এই ‘ভারতীয় জ্যাকি চ্যান’।

তবে, বক্স অফিসে সংঘাত যেহেতু এড়ানোই গেলো না তাই সেই সংঘাতকে গুরুত্ব দিতে নারাজ টিম অক্ষয়। আর সে জন্যেই বুঝি তিনি ‘গোল্ড’-এর পক্ষে চালিয়েছেন জোর প্রচারণা।

কিন্তু, চলচ্চিত্র বিশ্লেষকদের মন্তব্য: প্রচার-প্রচারণার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ছবির কাহিনি ও নির্মাণশৈলী। আর দিন শেষে বক্স অফিসে দেখা যাবে ভালো ছবিরই জয়।

Comments