এগিয়ে থেকেও থাইল্যান্ডের বিপক্ষে ড্র করল বাংলাদেশ

বৃত্ত থেকে যেন বের হয়ে আসতে পারছে না বাংলাদেশ। পুরো ম্যাচ ভালো খেলে শেষ মুহূর্তে গোল খাওয়া যেন অভ্যাসে পরিণত হয়েছে। এশিয়ান গেমস ফুটবলে থাইল্যান্ড অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে তাই এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র মেনে মাঠ ছাড়তে হয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে। ১-১ গোলে ড্র করেছে জেমি ডের দল।

বৃত্ত থেকে যেন বের হয়ে আসতে পারছে না বাংলাদেশ। পুরো ম্যাচ ভালো খেলে শেষ মুহূর্তে গোল খাওয়া যেন অভ্যাসে পরিণত হয়েছে। এশিয়ান গেমস ফুটবলে থাইল্যান্ড অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে তাই এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ড্র মেনে মাঠ ছাড়তে হয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে। ১-১ গোলে ড্র করেছে জেমি ডের দল।

অথচ বৃহস্পতিবার ইন্দোনেশিয়ার জাকার্তায় পাকানসারি স্টেডিয়ামে শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। বেশ কিছু সহজ সুযোগ কাজে লাগাতে না পারায় গোলশূন্য ভাবেই শেষ হয় প্রথমার্ধ। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় বাংলাদেশ। ৫২তম মিনিটে থ্রোইন থেকে তপু বর্মনের ব্যাক হেড থাই ডিবক্সে জটলা পাকায়। ডিফেন্ডাররা ঠিক বিপদমুক্ত করতে না পারলে সে সুযোগে আলতো টোকায় বল জালে জড়ান মাহবুবুর রহমান সুফিল।

তবে এগিয়ে যাওয়ার পর নিজেদের ডিফেন্স আগলেই খেলতে থাকে বাংলাদেশ। সে সুযোগে তাদের চেপে ধরে থাইল্যান্ড। ৮০ মিনিটে গোলও আদায় করে নেয়। তবে এ গোলে দায় অনেকটাই বাংলাদেশ গোলরক্ষকের। এগিয়ে গিয়ে থাই খেলোয়াড়ের ক্রস ধরতে গিয়ে মিস করে বিপদ ডেকে আনেন তিনি। বল পেয়ে লক্ষ্যভেদ করেন চাইদিদ সুপাচাই।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ৩-০ গোলে হেরেছিল বাংলাদেশ। গ্রুপের শেষ ম্যাচে আগামী রোববার কাতারের মুখোমুখি হবে দলটি।

Comments