রাজার দাম কত?

১৬৭৫ কেজি ওজনের গাবতলি হাটের সর্ববৃহৎ গরুটি এসেছে ফরিদপুর থেকে। তাই এর নাম রাখা হয়েছে ‘বাজারের রাজা’। ছয় বছর বয়সী সংকর জাতের গরুটির দাম হাঁকা হচ্ছে...

ঈদ-উল-আযহা উপলক্ষে প্রতি বছরের মতো এবারও ঢাকায় জমে উঠেছে কোরবানির পশুর হাট। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে ঢাকার বিভিন্ন পয়েন্টে এবার মোট ১৮টি হাট বসেছে। জামালপুর, ঠাকুরগাঁও, চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, টাঙ্গাইল, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে নানান জাতের গরু আসছে এই হাটগুলোতে।

৩০ হাজার থেকে শুরু করে ২৮ লাখ টাকা দামের গরুরও দেখা মিলেছে ঢাকার সর্ববৃহৎ পশুর হাট গাবতলিতে গিয়ে।

১৬৭৫ কেজি ওজনের গাবতলি হাটের সর্ববৃহৎ গরুটি এসেছে ফরিদপুর থেকে। তাই এর নাম রাখা হয়েছে ‘বাজারের রাজা’। ছয় বছর বয়সী সংকর জাতের গরুটির দাম হাঁকা হচ্ছে ২৮ লাখ টাকা।

ঢাকায় সিটি করপোরেশনের ১৮টি পশুর হাটের পাশাপাশি এবার এগ্রোফার্মগুলতেও বেশ জমে উঠেছে পশু বিক্রি। যার মধ্যে রয়েছে দেশ-বিদেশের নানান জাতের গরু, ছাগল, দুম্বা, উট ও মহিষ। তবে, এসব ফার্মে দাম কিছুটা চড়া, এখানে দেড় থেকে ৩৫ লাখ টাকায় গরু, দশ থেকে ১৫ লাখ টকায় উট, আড়াই থেকে চার লাখ টাকায় দুম্বা, চার থেকে পাঁচ লাখ টাকায় ভারতীয় সাদা মহিষ ও তিন লাখ টকায় বিক্রি হচ্ছে ভারতীয় ছাগল। বিস্তারিত দেখুন ভিডিওতে।

Comments