আগুয়েরোর হ্যাটট্রিকে হাডার্সফিল্ডকে গুঁড়িয়ে দিল ম্যান সিটি

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে মাত করতে পারেননি সার্জিও আগুয়েরো। তবে যেখানে তিনি মাত করে অভ্যস্ত সেই ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরে ফের চিনিয়েছেন নিজের জাত। লিগের দ্বিতীয় ম্যাচেই আর্জেন্টাইন তারকা পেয়ে গেছেন মৌসুমের প্রথম হ্যাটট্রিক। গোল পেয়েছেন গ্যাবব্রিয়েল জেসুস, ডেভিড সিলভাও। আর তাতে হাডার্সফিল্ডকে গোল বন্যায় ভাসিয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি।
Sergio Aguero

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে মাত করতে পারেননি সার্জিও আগুয়েরো। তবে যেখানে তিনি মাত করে অভ্যস্ত সেই ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরে ফের চিনিয়েছেন নিজের জাত। লিগের দ্বিতীয় ম্যাচেই আর্জেন্টাইন তারকা পেয়ে গেছেন মৌসুমের প্রথম হ্যাটট্রিক। গোল পেয়েছেন গ্যাবব্রিয়েল জেসুস, ডেভিড সিলভাও। আর তাতে হাডার্সফিল্ডকে গোল বন্যায় ভাসিয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি।

রোববার ঘরের মাঠে দুর্বল হাডার্সফিল্ডকে পেয়ে যেন ছেলে খেলায় মেতে উঠে ম্যান সিটি। একচেটিয়া প্রাধান্য রেখে ম্যাচ জিতেছে ৬-১ গোলে। এই জয়ে দুই ম্যাচে দুই জয় আর গোল গড়ে এগিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে সিটিজেনরা।

খেলার শুরু থেকেই স্বাভাবিক প্রেসিং ফুটবল খেলতে থাকে ম্যান সিটি। ৩ মিনিটেই এগিয়ে যেতে পারত। গোলরক্ষককে একা পেয়েও প্রথম সুযোগ হাতছাড়া করেন জেসুস। ২৫ মিনিটে গিয়ে আসে প্রথম গোল। ডি-বক্সের সামান্য বাইরে ফাঁকায় বল পেয়ে যান আগুয়েরো। গোলরক্ষক এগিয়ে আসায় লব শট জালে জড়ান আর্জেন্টাইন তারকা।

মিনিট পাঁচেক পরই ভুল শোধরান জেসুস। বা দিক থেকে বল পেয়ে জোরালো শটে জালে জড়ান বিশ্বকাপে ব্রাজিলের হতাশার নাম। ৩৫ মিনিটে মঞ্চে আবার আগুয়েরো। বেঞ্জামিন মেন্ডি বা দিক থেকে বক্সে ক্রস করেছিলেন। হাডার্সফিল্ড গোলরক্ষক তা ধরতে গিয়ে তুলে দেন আগুয়েরোর পায়ে। এমন সুযোগ কেউ হারায় না, বল জালে জড়িয়ে দ্বিতীয় গোলের উল্লাস করেন তিনি।

বিরতির ৩ মিনিট আগে স্টানকোভিচ এক গোল শোধ করলে কিছুটা স্বান্তনা পায় হাডার্সফিল্ড। পুরো ম্যাচে তাদের খানিকটা আনন্দের দৃশ্য এটাই।

বিরতির পরই ডেভিড সিলভার ম্যাজিক। বক্সের বাইরে থেকে তার নেওয়া দারুণ ফ্রি-কিক জালে জড়ালে স্কোর লাইন দাঁড়ায় ৪-১। ৫৬ মিনিটেই হ্যাটট্রিক পূরণ করতে পারতেন আগুয়েরো। তার নেওয়া শট বারে লেগে ফিরে আসে। ৭৫ মিনিটে আসে সেই মুহুর্ত। বেঞ্জামিন মেন্ডির ক্রস পায়ে টোকা দিয়ে হ্যাটট্রিকের উল্লাস করেন আগুয়েরো।

শেষ গোলটা সিটির কেউ করেনি। ৮৩ মিনিটে লিরয় সানে তীব্র গতিতে এগিয়ে যাচ্ছিলেন। বক্সের ভেতর তার নেওয়া টোকা নিজেদের জালে জড়িয়ে দেন কনগোলো।

Comments

The Daily Star  | English

Banks are vehicles for financial oligarchy: CPD

The financial oligarchy under crony capitalism in the country is using banks as vehicles to fulfil their goals, said Fahmida Khatun, executive director of Centre for Policy Dialogue (CPD)

1h ago