সালাহর গোলে লিভারপুলের জয়

উলভারহ্যাম্পটনের সঙ্গে ড্র করে গত বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পয়েন্ট নষ্ট করায় লিভারপুলের একক ভাবে টেবিলের শীর্ষে ওঠার সুযোগ আসে। সে সুযোগ কাজে লাগাতে কোন ভুল করেনি অলরেডসরা। মিসরীয় তারকা মোহাম্মদ সালাহর একমাত্র গোলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ১-০ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

উলভারহ্যাম্পটনের সঙ্গে ড্র করে গত বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পয়েন্ট নষ্ট করায় লিভারপুলের একক ভাবে টেবিলের শীর্ষে ওঠার সুযোগ আসে। সে সুযোগ কাজে লাগাতে কোন ভুল করেনি অলরেডসরা। মিসরীয় তারকা মোহাম্মদ সালাহর একমাত্র গোলে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে ১-০ ব্যবধানে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। এন্ড্রু রবার্টসনের ক্রস থেকে দারুণ এক হেড নিয়েছিলেন রবার্তো ফিরমিনো। কিন্তু তার চেয়েও দারুণ দক্ষতায় তা রুখে দেন ব্রিংটন গোলরক্ষক ম্যাথু রায়ান। চার মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ ছিল আবারো। কিন্তু দুর্ভাগ্য তাদের। ফ্রিকিক থেকে নেওয়া ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের শট বারে লেগে ফিরে আসে।

২৩ মিনিটে গোল পায় লিভারপুল। প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুল বল পেয়ে ফিরমিনোকে পাস দেন সাদিও মানে। ডান প্রান্তে থাকা সালাহকে পাস দেন এ ব্রাজিলিয়ান। সে বল ধরে বাঁপায়ের দারুণ এক কোণাকোণি শটে লক্ষ্যভেদ করেন এ মিসরীয়। ৩১ মিনিটে জর্জিনো উইলান্ডামের শট ব্রিংটন গোলরক্ষক ফিরিয়ে না দিলে ব্যবধান বাড়াতে পারতো লিভারপুল। দুই মিনিট পর মানের হেডও ঝাঁপিয়ে পড়ে ধরে ফেলেন গোলরক্ষক রায়ান।

৬০ মিনিটে সালাহ ক্রস থেকে ফাঁকায় হেড নিয়েছিলেন জোসেফ গোমেজ। তবে তার হেড সহজেই ধরে ফেলেন ব্রিংটন গোলরক্ষক। আট মিনিট পর ফিরমিনোর কোণাকোণি শটও রুখে দেন তিনি। ৮৫ মিনিটে আলেকজান্ডার-আর্নল্ডের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৮৮ মিনিটে সমতায় ফিরতে পারতো ব্রিংটন। দুর্দান্ত এক সেভ করেন লিভারপুলকে রক্ষা করেন গোলরক্ষক অ্যালিসন। প্যাসকল গ্রসের হেড ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে দেন এ ব্রাজিলিয়ান। ফলে জয়ের সন্তুষ্টি নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

এবারের লিগে এটা লিভারপুলের টানা তৃতীয় জয়। তিন ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দলটি। ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়ার পর গত সপ্তাহে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছিল তারা।

Comments

The Daily Star  | English
No hartal and blockade on Sunday

No hartal and blockade on Sunday

BNP has refrained from calling any programmes on Sunday marking International Human Rights Day

3h ago