খালেদা জিয়ার জন্যে মেডিকেল বোর্ড: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপির পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে খালেদা জিয়ার জন্যে সরকার মেডিকেল বোর্ড গঠন করবে বলে ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।
home minister
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। ছবি: স্টার ফাইল ফটো

বিএনপির পক্ষ থেকে আবেদনের প্রেক্ষিতে খালেদা জিয়ার জন্যে সরকার মেডিকেল বোর্ড গঠন করবে বলে ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

বিএনপির নেতাদের সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী আজ (৯ সেপ্টেম্বর) সাংবাদিকদের বলেন, “জেলখানায় নিয়মিত খালেদার স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। এরপরও, বিএনপি নেতাদের আবেদনের প্রেক্ষিতে আমরা তার জন্যে একটি মেডিকেল বোর্ড গঠন করে দিবো।”

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দ্রুতই সেই বোর্ড গঠন করা হবে। তবে তিনি কোনো নির্দিষ্ট তারিখ জানাননি।

এর আগে আজ দুপুর ৩টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে দেখা করে। তারা দলপ্রধান খালেদা জিয়াকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে ভর্তির আবেদন জানান।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে মির্জা ফখরুল বলেন, “আমরা আমাদের নেত্রীকে একটি বিশেষায়িত হাসপাতালে ভর্তির জন্যে মন্ত্রীকে অনুরোধ করেছি। খালেদা জিয়া চান তার চিকিৎসা ইউনাইটেড হসপিটালে হোক। তাই আমরা মন্ত্রীকে সে রকমই জানিয়েছি।”

স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে প্রতিনিধি দলটিকে জানিয়েছিলেন।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago